সচিনের দাবি মেনে নেওয়ার পথে কংগ্রেস

পরিস্থিতি বেগতিক দেখে নড়েচড়ে বসল কংগ্রেস হাইকমান্ড সচিন পাইলটকে পাশে ধরে রাখতে দফায় দফায় বৈঠক।তার শিবিরের দাবি পূরণে উদ্যোগী কংগ্রেস হাইকমান্ড।

Written by SNS Delhi | June 15, 2021 11:21 pm

সচিন পাইলট (File Photo: IANS)

জিতিন প্রসাদ ইতিমধ্যেই দলত্যাগ করেছেন। আরও কয়েকজন কংগ্রেস নেতা দলত্যাগ করতে পারেন এমন খবর শােনা যাচ্ছে। পরিস্থিতি বেগতিক দেখে নড়েচড়ে বসল কংগ্রেস হাইকমান্ড সচিন পাইলটকে পাশে ধরে রাখতে দফায় দফায় বৈঠক শুরু হয়েছে। তার শিবিরের দাবি পূরণ করার জন্য উদ্যোগী হচ্ছে কংগ্রেস হাইকমান্ড।

রাজস্থান মন্ত্রিসভায় সচিন অনুগামী কয়েকজনকে মন্ত্রী করা হতে পারে এমন সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে। কারণ, প্রথম থেকেই সচিন এই দাবি করে আসছিলেন। শুক্রবার রাতে দিল্লিতে সচিন পৌঁছেছেন। বৈঠক করার কথা কংগ্রেস হাইকমাত্রে সঙ্গে।

এখনও রাজস্থান সরকারের নয়জন মন্ত্রীর পদ খালি রয়েছে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশােক গেহলট দাবি করছেন, তাকে সমর্থন জানিয়েছে এই নির্মল বিধায়কদের মন্ত্রিসভায় নিয়ে আসনে। কিন্তু সচিন তার বিরােধিতা করছেন এই নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছে।

রাজস্থান বিধানসভায় এমন বিধায়ক রয়েছেন, যাঁরা ছয় থেকে সাতবার জয়ী হয়েছেন। তাদের প্রত্যাশাকেও মর্যাদা দিতে হবে এমনটাই বলছে গেহলটরা। পাইলট ঘনিষ্ঠ নেতারা বলছেন, তাদের ওপরও চাপ আছে।

প্রাপ্য আদায়ের জন্য লড়াই চলবে। তবে যতদূর জানা যাচ্ছে সচিনকে ধরে রাখতে তার দাবিপুরণের কাজ খুব শীঘ্রই শুরু হবে।