নাগরিকত্ব আইন নিয়ে দেশে আগুন জ্বালাচ্ছে কংগ্রেস : নরেন্দ্র মােদি

দেশের বিভিন্ন অংশের নাগরিকত্ব আইনের বিরােধিতায় চরম বিক্ষোভের জন্য কংগ্রেসকেই দায়ী করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS New Delhi | December 16, 2019 12:44 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (File Photo: IANS)

দেশের বিভিন্ন অংশের নাগরিকত্ব আইনের বিরােধিতায় চরম বিক্ষোভের জন্য কংগ্রেসকেই দায়ী করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। তাঁর অভিযােগ, কংগ্রেস ও তাদের শরিক দলগুলি নাগরিকত্ব আইন নিয়ে বিভিন্ন রাজ্যে ধুন্ধুমার বাধিয়েছে। অসমবাসী হিংসা থেকে সরে এসেছে বলে এদিন টুইট করে তাদের অভিনন্দনও জানিয়েছেন নরেন্দ্র মােদি।

ঝাড়খণ্ডের দুমকায় নির্বাচনী সভায় তিনি বলেছেন অসমের ভাই ও বােনেদের অভিনন্দন জানাই। তারা হিংসায় অংশ নেওয়া থেকে সরে এসেছেন। তারা শান্তিপূর্ণ পথেই নিজেদের বক্তব্য তুলে ধরছেন।

কংগ্রেসের বিরুদ্ধে তােপ দেগে প্রধানমন্ত্রী বলেছেন, কংগ্রেস ও তার সমর্থকরা আগুন ছড়াচ্ছে। কিন্তু উত্তরপূর্বের মানুষ হিংসা পরিত্যাগ করেছেন। কংগ্রেসের পদক্ষেপ বুঝিয়ে দিচ্ছে যে সংসদে যে সিদ্ধান্তগুলি নেওয়া হয়েছে, তা একেবারে সঠিক। বিরােধী দলগুলি মানুষের কষ্ট না বুঝে শুধু নিজেদের ইমারত গড়ে তুলেছেন বলেও কটাক্ষ করেন মােদি।

দেশে বিজেপি-শাসিত সরকারের সাফল্যে তালিকা তুলে ধরে মােদি বলেছেন, দেশের মধ্যে একটি মাত্র দল যে উন্নয়ন এনেছে, তা কার্যকর করতেই আমি এখানে এসেছি।

এদিকে পশ্চিমবঙ্গে নাগরিকত্ব সংশােধনী আইনের প্রতিবাদে শুক্রবার অশান্ত হয়েছিল হাওড়ার উলুবেড়িয়া, মুর্শিদাবাদের বেলডাঙা। এই অশান্তির রেশ কাটতে না কাটতেই শনিবার সকাল থেকে এই হিংসাশ্রয়ী প্রতিবাদ ছড়িয়ে যায় জেলায় জেলায়। বিস্তার বাড়ে, বাড়ে তীব্রতাও। শনিবার রেল স্টেশনে হামলার পাশাপাশি যাত্রীবাহী বাসের ওপরও কয়েক জায়গায় হামলা হয়েছে। উত্তর ২৪ পরগনার আমডাঙার কাছে জাতীয় সড়ক আটকে গাড়ি ও বাস ভাঙচুর হয়। আহত হন অনেক মানুষ। ছাড় পায়নি অ্যাম্বুলেন্সও।