ইয়েচুরি’র পাশে কংগ্রেস ও তৃণমূল

বিভিন্ন মহল থেকে অনেকে চার্জশিটে নাম দেওয়া নিয়ে সরব হয়েছেন। তারা প্রত্যেকেই নিন্দা করেছেন এই ঘটনার।

Written by SNS New Delhi | September 14, 2020 7:18 pm

পি চিদম্বরম (File Photo: IANS)

এবার দিল্লি পুলিশকে কটাক্ষ করলেন পি চিদাম্বরম। সীতারাম ইয়েচুরি, যােগেন্দ্র যাদবের মতাে নেতাদের নাম চার্জশিটে ঢুকিয়ে দিল্লি পুলিশ অপরাধী বিচার ব্যবস্থাকে হাস্যকর পর্যায়ে নিয়ে গিয়েছে বলে মন্তব্য করলেন প্রাক্তন স্বরাষ্ট্র পি চিদাম্বরম। 

চিদাম্বরমের প্রশ্ন দিল্লি পুলিশ কি তদন্তের প্রক্রিয়াটাই ভুলে গিয়েছে? রবিবার টুইট করে পি চিদাম্বরম বলেন, ‘দিল্লি সংঘর্ষে সীতারাম ইয়েচুরি ও অন্যান্য বিশিষ্টজনের নামে অতিরিক্ত চার্জশিট দিয়ে পুলিশ অপরাধী বিচার ব্যবস্থাকে হাস্যকর জায়গায় নিয়ে গিয়েছে। আইন কখনও এমন হতে পারে না, যে কোনও অভিযুক্ত কারও নাম করল আর তার নাম চার্জশিটে জুড়ে দিলাম। দিল্লি পুলিশ কি ভুলে গিয়েছে প্রাথমিক তথ্যপ্রমাণ এবং চার্জশিটের মাঝখানে তদন্ত বলে একটা জিনিস থাকে?’

বিভিন্ন মহল থেকে অনেকে চার্জশিটে নাম দেওয়া নিয়ে সরব হয়েছেন। তারা প্রত্যেকেই নিন্দা করেছেন এই ঘটনার। অন্যতম প্রাক্তন পুলিশকর্তা পদ্মভূষণ জুলিও রিবেইরাে, সেই বিষয়টি স্মরণ করিয়ে হিসেবে কাজ করছে। এই দিয়ে চিদাম্বরম লেখেন, ‘আমি খুশি যে জুলিও রিবেইরাের মতাে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার দিল্লি পুলিশের পক্ষপাতিত্বের কথা বলছেন। দিল্লি পুলিশ কি এই কিংবদন্তী পুলিশ অফিসারের কথা শুনলে?’

সীতারাম ইয়েচুরির পাশে দাঁড়িয়েছেন সংসদের বিরােধী দলনেতা অধীর চৌধুরীও। এদিন তিনি বলেছেন, ‘দিল্লি পুলিশ আরএসএস ও বিজেপি’র শাখা সরকারের আমলে কেউ কিছু বলতে পারবে না। সবাইকে চুপ করে থাকতে হবে। কেন্দ্রীয় সংস্থাগুলিকে কাজে লাগানাে হচ্ছে। আজ সীতারাম ইয়েচুরিকে ফাঁসানাে হচ্ছে। কাল আমাদের যে কাউকে মিথ্যা মামলায় ফাঁসানাে হতে পারে। আসলে সরকার বিরােধীদের টুটি চেপে ধরতে চাইছে। 

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও সােচ্চার হয়েছেন এই ঘটনায়। তিনি বলেছেন, বিজেপি এবার হয়তাে গােটা দেশের ইতিহাস পাল্টে ফেলবে। দেখা যাবে গুজরাত হিংসার জন্য কোনও দিন জওহরলাল নেহরুকে দায়ী করে বসবে।