নগ্নতার লােভে তথ্য পাচার পাকিস্তানকে, কবুল সত্যনারায়ণের

নগ্ন মহিলা, যৌনতায় ভরপুর কথােপকথনই এক ব্যাক্তির কাছ থেকে ভারতের সেনা সম্পর্কিত তথ্য হাতিয়ে নেওয়ার জন্য পাকিস্তানের গুপ্তচর আইএসআই জাল বিছিয়েছিল এ ভাবেই।

Written by SNS Delhi | January 18, 2021 3:19 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

নগ্ন মহিলা, যৌনতায় ভরপুর কথােপকথনই এক ব্যাক্তির কাছ থেকে ভারতের সেনা সম্পর্কিত তথ্য হাতিয়ে নেওয়ার জন্য পাকিস্তানের গুপ্তচর আইএসআই জাল বিছিয়েছিল এ ভাবেই। সেই ‘হানিট্রাপ’ এ পা দিয়েই গ্রেফতার হলেন সত্যনারায়ণ পালিওয়াল নামে জলসলমেরের ওই ব্যক্তি। সত্যনারায়ণ লাঠি থানা এলাকার এক প্রাক্তন গ্রামপ্রধানের স্বামী।

গোপন সূত্রে খবর পেয়ে গত সপ্তাহেই সত্যনারায়ণকে গ্রেফতার করে রাজস্থান পুলিশ। তাঁর বিরুদ্ধে চরবৃত্তির অভিযােগ উঠেছে। কী ভাবে হানিট্রাপে পড়লেন তিনি, জেরায় সত্যনারায়ণ তা স্বীকার করেছেন বলে দাবি পুলিশের।

জেরায় সে জানিয়েছেন, এক মহিলার সঙ্গে পরিচয় হয় তাঁর অনলাইনে। প্রায়ই কথা হত তাদের মধ্যে। শুধু কথা বলাই নয়, তাঁর নগ্ন ছবিও পাঠাতেন ওই মহিলা। যৌনতা নিয়ে নানা রকম কথােপকথন হত।

সত্যনারায়ণের দাবি, সেই ছবি এবং কথােপকথনের লােভে পড়েই পােখরান ফায়ারিং রেঞ্জ এবং সেখানকার সেনাদের সম্পর্কিত যাবতীয় তথ্য তিনি শেয়ার করতেন ওই মহিলার কাছে। যত বেশি নগ্ন ছবি, তত বেশি তথ্য আদানপ্রদান- এ রকমই নাকি কথা হয়েছিল তাদের মধ্যে।

পুলিশ জানিয়েছে, ক্রমে এই জালে জড়িয়ে পড়ে সত্যনারায়ণ প্রচুর তথ্য শেয়ার করেছেন বলে মনে হচ্ছে। ভুয়াে সােশ্যাল অ্যাকাউন্ট বানিয়ে এ রকম বেশ কিছু মহিলার সঙ্গে যােগাযােগ চলত তাঁর।

সূত্রের খবর, সেনাবাহিনীর এই সব গােপন তথ্য সত্যনারায়ণ সংগ্রহ করতেন তাঁর স্ত্রী গ্রামপ্রধান থাকার সুবাদেই। গােয়েন্দারা তদন্ত করে জানতে পেরেছে, দীর্ঘ দিন ধরেই এই কাজে সক্রিয় ছিলেন সত্যনারায়ণ।

আইএসআই-এর সঙ্গে সােশ্যাল মিডিয়ার মাধ্যমে যােগাযােগ রাখতেন তিনি। আর আইএসআই তাঁকে মহিলাদের প্রলােভন দেখিয়ে তথ্য হাতিয়ে নিয়েছে। কয়েক দিন ধরেই সত্যনারায়ণের কাজকর্মের উপর নদর রাখছিলেন গােয়েন্দারা। তার পরই তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর মােবাইল থেকে সেনার বহু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দারা।