কোভিড সংক্রমণে উদ্বিগ্ন পাঞ্জাব প্রশাসন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি

সাপ্তাহিক কোভিড সংক্রমণ পুনর্বিবেচনা করে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং গভীর উদ্বেগ প্রকাশ করেন। পাঞ্জাবে ৮৫ শতাংশ মানুষ নতুন প্রজন্মের ভাইরাস দ্বারা সংক্রমিত।

Written by SNS Punjab | April 8, 2021 7:51 pm

প্রতীকী ছবি (File Photo: AFP)

সাপ্তাহিক কোভিড সংক্রমণ পুনর্বিবেচনা করে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং গভীর উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, পাঞ্জাবে ৮৫ শতাংশ মানুষ গ্রেট ব্রিটেনের নতুন প্রজন্মের ভাইরাস দ্বারা সংক্রামিত হয়েছে। ব্রিটেনের নতুন প্রজন্মের ভাইব্রাসটি মারাত্মক। কোভিড সংক্রমণেক গতি উর্ধ্বমুখী হওয়ায় রাজ্যে একাধিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে-রাতে সর্বত্র কার্ফ জারি করা হয়েছে।

রাত নটা থেকে ভাের ৫ টা পর্যন্ত কার্ফ জারি রয়েছে। প্রশাসনের তরফে যে কোনও ধরনের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কোনও অনুষ্ঠানে ইন্ডােরে ৫০ জন ও আউটডােরে ১০০ উপস্থিত থাকতে পারবেন।

সরকারি অফিসগুলােতে কর্মীদের মাস্ক পড়া বাধ্যতামূলক করা হয়েছে। মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং প্রশাসনের তরফে আগামি ৩০ এপ্রিল পর্যন্ত সমত স্কুল ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়েছিল।

সিনেমা হলগুলােতে ৫০ শতাংশ দর্শক ঢােকানাে যাবে। মলগুলাের দোকানে একবারে ১০ জন করে ক্রেতাকে ঢোকানাে যাবে। মলে একবারে ১০০ জন করে। ঢােকানাের নির্দেশ দেওয়া হয়েছে।

শিরােমণি অকালি দল ও আপ নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, কোভিড নিষেধাজ্ঞা লঙ্ঘন করলে যে কোনও ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। দেশের প্রধানমন্ত্রী মােদি কোভিড সংক্রমণের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে পাঞ্জাবে কেন্দ্রীয় দল পাঠানাের নির্দেশ দিয়েছেন।