অসমে বিরােধী বিধায়কদের বিজেপিতে যােগ দেওয়ার আহ্বান খােদ মুখ্যমন্ত্রীর

রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা আবেদন করলেন বিরােধী বিধায়কদের কাছে, আপনারাও বিজেপিতে যােগ দিন। আমরা জাতি ধর্ম নির্বিশেষে সবার কল্যাণে কাজ করব।

Written by SNS Guwahati | June 22, 2021 9:54 am

হিমন্ত বিশ্ব শর্মা (Photo: Twitter | @himantabiswa)

অসমের চারবারের বিধায়ক রূপজ্যোতি কুর্মি গত শুক্রবার জানিয়েছিলেন, তিনি বিজেপিতে যােগ দিচ্ছেন। শনিবার রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা আবেদন করলেন বিরােধী বিধায়কদের কাছে, আপনারাও বিজেপিতে যােগ দিন। আমরা জাতি ধর্ম নির্বিশেষে সবার কল্যাণে কাজ করব। বিরােধী বিধায়করা বিজেপিতে যােগ দিলে জনস্বার্থে তারা অনেক কাজ করতে পারবেন বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্বশর্মা। 

রূপজ্যোতি কুর্মি গত শুক্রবার বিজেপিতে যােগদানের কথা জানানাের পর কংগ্রেস নেতৃত্বের সমালােচনায় মুখর হন। তিনি বলেন, দলের নেতারা তৃণমূলস্তরের কর্মীদের কথা শােনেন না। সেই জন্য সংগঠন ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। 

গত এপ্রিল এবং মে মাসে যেসব জায়গায় ভােট হয়েছে, সবই কংগ্রেসের ফল খারাপ হয়েছে। এদিকে অসম বিধানসভার বিরােধী দলনেতা দেব্রত শকিয়া জানিয়েছেন, রূপজ্যোতি দল ছাড়ায় কংগ্রেসের ক্ষতি হয়েছে। 

যতদূর জানা যাচ্ছে ১০০ জন কংগ্রেসের বিভিন্ন স্তরের নেতা খুব শীঘ্র দল ছাড়ছেন। এর মধ্যে কংগ্রেসের আরও একজন বিধায়ক রয়েছেন বলে জানা যাচ্ছে। অসমে ২০০১ সাল থেকে টানা তিনবার ক্ষমতায় ছিল কংগ্রেস। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে অসমে সরকার গঠন করে বিজেপি।