আইনের ছাত্রী ধর্ষণে চিন্ময়ানন্দের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত : নভীন আরোরা

জেল বন্দি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে ২৩ বছরের আইনের ছাত্রীকে ধর্ষণ করার ঘটনায় স্পেশ্যাল তদন্তকারী দল চার্জশিট দেয়।

Written by SNS Lucknow | November 7, 2019 11:59 am

চিন্ময়ানন্দ (Photo: IANS)

ধর্ষণের অভিযােগ ছিল, এবার তা প্রমাণ হয়ে গেল- চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের মামলার তদন্তের পর আদালতে এমনটাই জানাল উত্তর প্রদেশ পুলিশের স্পেশ্যাল তদন্তকারী অফিসাররা।

জেল বন্দি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে ২৩ বছরের আইনের ছাত্রীকে ধর্ষণ করার ঘটনায় স্পেশ্যাল তদন্তকারী দল চার্জশিট দেয়।

উত্তরপ্রদেশ পুলিশের বিশেষ তদন্তকারী দল আইনের ছাত্রী ধর্ষণের ঘটনার তদন্ত করে। পাশাপাশি ওই ছাত্রী ও সহযােগিদের বিজেপি নেতাকে ব্ল্যাকমেল করার অভিযােগেরও তদন্ত করে।

এদিকে ভােলাবাজির অভিযােগে ওই ছাত্রী ও সহযােগিদের গ্রেফতার করা হয়েছে। পুলিশ দুটি মামলায় চার্জশিট দিয়েছে। যাতে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, ধর্ষণের ঘটনার তদন্তে নেমে পাওয়া তথ্য প্রমাণ বিশ্লেষণ করে দেখা গেছে, প্রভাবশালী নেতার বিরুদ্ধে ওই ছাত্রী যে অভিযােগ করেছিল তার সত্যতা রয়েছে।

স্পেশ্যাল তদন্তকারী দলের প্রধান নভীন অরােরা বলেন, আমরা দু’মাসের মধ্যে চার্জশিট ফাইল করেছি। দুটো মামলার তদন্তে নেমে ১০৫ জনকে জিজ্ঞাসাবাদ করেছি। ২০টি তথ্য উদ্ধার করা হয়েছে। ডিজিটাল তথ্যপ্রমাণ ও কল ডাটা রেকর্ডও ছিল।

ধর্ষণের অভিযােগের নিরিখে চিন্ময়ানন্দের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ধারায় চার্জ গঠন করা হলেও পাশাপাশি ক্ষমতার অপব্যবহার করে যৌন মিলন ঘটানাের অপরাধে উপ-ধারাতেও চার্জ গঠন করা হয়েছে। যাতে শাস্তি হিসেবে ৫ থেকে ১০ বছরের জেল ও জরিমানা করা হবে। ধর্ষণের অভিযােগে ৭ বছর থেকে যাবজ্জীবন কারাবাসের সাজা হতে পারে।