কো-উইন অ্যাপে বদল, এবার স্পট রেজিস্ট্রেশন করে করােনা টিকা পাবেন স্বাস্থ্যকর্মীরা

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে কো-উইন অ্যাপে বদল করা হল। ফলে এবার থেকে সঙ্গে সঙ্গে নাম লিখিয়ে স্বাস্থ্যকর্মীরা করােনা ভ্যাকসিন নিতে পারবেন।

Written by SNS New Delhi | January 21, 2021 2:00 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে কো-উইন অ্যাপে বদল করা হল। ফলে এবার থেকে সঙ্গে সঙ্গে নাম লিখিয়ে স্বাস্থ্যকর্মীরা করােনা ভ্যাকসিন নিতে পারবেন। ভ্যাকসিন নেওয়া নিয়ে অনেকের মধ্যে যে দ্বিধা দেখা যাচ্ছে, সেটা কাটানাের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

শনিবার থেকে টিকাকরণ শুরু হয়েছে। মঙ্গলবার অবধি ৬ লক্ষ ৩০ হাজার মানুষ টিকা নিয়েছেন। কিন্তু সেটিও লক্ষ্যমাত্রার মাত্র ৫০ শতাংশ। যাঁদের নির্বাচন করা হয়েছে তাঁদের অনেকেই আসছেন না। ফলে অনেক জায়গায় করােনা টিকা নষ্ট হচ্ছে। 

দিল্লির এক নােডাল অফিসার জানান, প্রাথমিক ভাবে কো-উইন অ্যাপে নয়া রেজিস্ট্রেশনের সুযােগ ছিল না। কিন্তু এবার সেই সুযােগ পাওয়া যাচ্ছে অ্যাপে। 

ডক্টর নরেশ ত্রেহান জানিয়েছেন, যদি পর্যপ্ত টিকার জোগান থাকে, তাহলে সাধারণ মানুষকেও দিতে কোনও অসুবিধে নেই। 

প্রতিটি কেন্দ্রে দিনে একশাে জনকে টিকা দেওয়ার সুযােগ আছে। কিন্তু অনেকেই তাদের স্লটে আসছেন না। তখন অন্য ইচ্ছুক স্বাস্থ্যকর্মী উপস্থিত থাকলে তাকে যাতে টিকা দেওয়া যায়, সে জন্যই অ্যাপে বদল করা হয়েছে। আপাতত গড়ে ৫৪ জন করে আসছেন টিকা নিতে নির্বাচিত ১০০ জনের মধ্যে। বাংলাতেও প্রথম ক’দিন অ্যাপে সমস্যার জন্য খাতায় কলমে নথিভুক্ত করতে হয়েছে।