মদ্যপ আইএএসের গাড়ির ধাক্কায় মৃত সাংবাদিক

ফের মদ্যপ অবস্থায় গাড়ি চালানাের খেসারত দিতে হল স্থানীয় সংবাদপত্রের এক সিনিয়র সাংবাদিককে– গভীর রাতে ঘটনাটি ঘটেছে তিরুঅনন্তপুরমের মিউজিয়াম রােড়ে।

Written by SNS Thiruvananthapuram | August 4, 2019 2:39 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

ফের মদ্যপ অবস্থায় গাড়ি চালানাের খেসারত দিতে হল স্থানীয় সংবাদপত্রের এক সিনিয়র সাংবাদিককে– গভীর রাতে ঘটনাটি ঘটেছে তিরুঅনন্তপুরমের মিউজিয়াম রােড়ে। পুলিশ জানায় ঘটনাস্থলেই মালয়ালম সংবাদপত্র সিরাজের ব্যুরাে চিফ মহম্মদ বশিরের মৃত্যু হয়। গভীর রাতে আইএএস অফিসার শ্রীরাম ভেঙ্কটরমন মদ্যপ অবস্থায় দ্রুত গতিতে গাড়ি চালাচ্ছিলেন। তার সঙ্গে গাড়িতে মডেল বান্ধবী ছিলেন। বশির নিজে বাইক চালিয়ে অফিস থেকে ফিরছিলেন। রাস্তায় দুর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনার পর পুলিশ তাদেরকে গ্রেফতার করার বদলে ট্যাক্সি ডেকে আইএএস অফিসারের বান্ধবীকে বাড়ি পাঠানাের ব্যবস্থা করে। শুধু তাই নয়, দু’জনের সঙ্গে ভিআইপিদের মতাে ব্যবহার করে। ওই গাড়িটি দ্রুত গতিতে কয়েকটি গাড়িকে ওভারটেক করে যাওয়ার সময়ে মােটর বাইকে জোরে ধাক্কা মারে।

ডেপুটি পুলিশ কমিশনার কেরি সঞ্জয়কুমার গুরুদ্দিন বলেন, “প্রত্যক্ষদর্শীদের বক্তব্য ও ঘটনাস্থল থেকে সংগৃহীত নমুনার থেকে নিশ্চিত হওয়া গেছে যে আইএএস ভেঙ্কটরমন মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন। মিউজিয়াম থানার থেকে কয়েক মিটার দুরে ঘটনাটি হয়। গাড়ি ও দেওয়ালের মাঝখানে পড়ে বাইকটি দুমড়ে মুচড়ে গেছিল। বশির কয়েক হাত দুরে ছিটকে পড়ে।

অটো চালক শফিক জানান, দ্রুত গতিতে গাড়িটি মােটর বাইকে ধাক্কা মারে। তারপর চালকের আসন থেকে এক ব্যক্তি নেমে আসেন। তিনি মদ্যপ অবস্থায় ছিলেন। ভেঙ্কটরমন পুলিশকে জানিয়েছেন, তিনি নন, বান্ধবী গাড়ি চালাচ্ছিলেন যদিও পরে তার বান্ধবী জানিয়েছে, দুর্ঘটনার সময়ে আইএএস অফিসার গাড়ি চালাচ্ছিলেন। তিরুঅনন্তপুরমের পুলিশ কমিশনার তথা ইন্সপেক্টর জেনারেল ধীনেন্দ্র কাশ্যপ জানিয়েছে, কে গাড়ি চালাচ্ছিল তা নিয়ে গােড়ায় ধন্দ থাকলেও আমরা প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে নিশ্চিত হতে পেরেছি ভেঙ্কটরমন গাড়ি চালাচ্ছিলেন।

দুর্ঘটনার পর ভেঙ্কটরমন নিজে সরকারি হাসপাতালে ভর্তি হন। চিকিৎসক তার মেডিকেল পরীক্ষা করার জন্য রক্তের নমুনা সংগ্রহ করতে গেলে তিনি বাধা দেন। পরে ভেঙ্কটরমন বেসরকারি হাসপাতালে ভর্তি। ৩৩ বছরের আইএএস অফিসার শ্রীরাম ভেঙ্কটরমনকে একদিন আগে সার্ভে ডিরেক্টর পদে নিয়ােগ করা হয়েছিল। তিনি নিজে একজন চিকিৎসকও। বিদেশে উচ্চশিক্ষা পড়া শেষ করে তিনি ফিরেছেন।

ঘটনার সময়ে তার মডেল বান্ধবী তথা গাড়ির মালিক ওয়াফা ফিরােজ গাড়িতে ছিলেন। ঘটনার বীভৎসতা বর্ণনা করতে গিয়ে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, দুর্ঘটনার পর মােটর বাইক ও গাড়ির যন্ত্রাংশ চারদিকে পড়েছিল। বশিরের জুতাে ও কাগজপত্র কয়েক মিটার দূরে রাস্তায় পড়েছিল। পুলিশ জানিয়েছে, আইএএস ভেঙ্কটরমন ও তার বান্ধবীর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ২৭৯ নং ধারা ও ৩০৪ নং ধারায় মামলা দায়ের করা হয়েছে। পরে রক্তের নমুনা ও বয়ান সংগ্রহ করা হয়েছে।

কেরলের ইউনিয়ন অফ জার্নালিস্টের তরফে ঘটনার তদন্তের দাবি জানানাে হয়েছে। তারা মুখ্যমন্ত্রী বিজয়নকে ও ডিজিপি লােথ বেজ্ঞাকে আলাদা করে চিঠি পাঠিয়ে নিরপেক্ষ ও স্বচ্ছ তদন্ত করার দাবি জানিয়েছেন। পাশাপাশি দোষীকে শণাক্ত করে শাস্তি দেওয়ার দাবি জানানাে হয়েছে। পরিবহন মন্ত্রী এ কে শশীন্দ্রন বলেন, একজন আইএএস অফিসারের উচিত সরকারি নিয়মকানুন সঠিকভাবে মেনে চলে দৃষ্টান্ত তৈরি করা। অভিযুক্তের লাইসেন্স বাতিল করে দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন গভীর শােক প্রকাশ করে বলেন, সাংবাদিক কুল তাদের একজন সদস্যকে হারাল। বিরােধী দলনেতা রমেশ চেন্নিথালা ও দেবস্বম মন্ত্রী করক্কমপল্লি সুরেন্দ্রন গভীর শােক প্রকাশ করেছেন।