‘নদীতে ভাসছে লাশ, কিন্তু প্রধানমন্ত্রীর চোখে রঙিন চশমা’, মােদিকে তীব্র কটাক্ষ রাহুলের

সােমবার বিহারের বক্সারে গঙ্গায় দেখা গিয়েছিল শতাধিক মৃতদেহ ভাসতে। বিহারের বাসিন্দাদের অভিযােগ ছিল, এই মৃতদেহগুলি উত্তরপ্রদেশ থেকে ভাসিয়ে দেওয়া হয়েছে।

Written by SNS Delhi | May 12, 2021 6:14 pm

নরেন্দ্র মোদি এবং রাহুল গান্ধি (File Photo: IANS)

পরপর দু’দিন ধরে উত্তরপ্রদেশের গঙ্গায় ভেসে বেড়াচ্ছে লাশ। এবার গাজিপুর এলাকায় যমুনায় দেখা গেল বেশকিছু লাশ ভাসতে। করােনা সংক্রমণে মৃত্যু লুকোতে হয়তাে হাসপাতাল থেকেই দেহ ভাসিয়ে দেওয়া হয়েছে গঙ্গা যমুনায়। যদিও প্রশাসন এই অভিযােগ অস্বীকার করেছে।

সােমবার বিহারের বক্সারে গঙ্গায় দেখা গিয়েছিল শতাধিক মৃতদেহ ভাসতে। বিহারের বাসিন্দাদের অভিযােগ ছিল, এই মৃতদেহগুলি উত্তরপ্রদেশ থেকে ভাসিয়ে দেওয়া হয়েছে। এই একই ঘটনার সাক্ষী ছিল উত্তরপ্রদেশের হরিমপুরের যমুনায়।

এবার সেই দৃশ্যের পুনরাবৃত্তি হল গাজিপুর। এই জেলার জেলাশাসক এম পি সিং সংবাদমাধ্যমকে জানান, আমরা খবর পেয়ে আধিকারিকদের ঘটনাস্থলে পাঠিয়েছিলাম। খোঁজখবর নিয়ে দেখা হচ্ছে, কোথা থেকে ভেসে আসছে দেহগুলি।’

এদিকে দেহ যখন ভাসছে নদীতে, সেই সময় অভিযােগ আসছে হিন্দুরা দেহ দাহ করার জন্য প্রয়ােজনীয় কাঠ পাচ্ছেন না। সেই কারণেই দেহ ভাসিয়ে দেওয়া হচ্ছে নদীতে। এমনই এক পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সরকারকে কটাক্ষ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি।

তিনি এদিন টুইটে লেখেন, নদীতে একের পর এক মৃতদেহ ভেসে যাচ্ছে, হাসপাতালে মৃত দেহের পাহাড়। আর মানুষের বেঁচে থাকার অধিকার, তাও খর্ব হচ্ছে। আর আপনি প্রধানমন্ত্রী কিছুই দেখতে পাচ্ছেন না। কারণ আপনার চোখে তাে রঙিন রােদচশমা। তাই আপনি নতুন সংসদ ভবন ছাড়া আর কিছুই দেখতে পাচ্ছেন না।