নাবালিকা ধর্ষণে দোষী কুলদীপ সেঙ্গারের স্ত্রীকে প্রার্থী করল বিজেপি 

নাবালিকা ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত উন্নাওয়ের প্রাক্তন দলীয় বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের স্ত্রী সঙ্গীতা সেঙ্গার টিকিট পেয়েছেন।

Written by SNS Lucknow | April 10, 2021 2:34 pm

কুলদীপ সিং সেঙ্গার। (File Photo: IANS)

উত্তরপ্রদেশের পঞ্চায়েত ভােটে পাঁচটি জেলার প্রার্থী তালিকা ঘােষণা করেছে বিজেপি। যাতে নাবালিকা ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত উন্নাওয়ের প্রাক্তন দলীয় বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের স্ত্রী সঙ্গীতা সেঙ্গার টিকিট পেয়েছেন।

২০১৬ থেকে ২০২১ পর্যন্ত উন্নাওয়ের জেলা পঞ্চায়েতের চেয়ারম্যান ছিলেন সঙ্গীতা। তাকে জেলা পঞ্চায়েত সদস্য পদে ফতেপুর চৌরাসি আসনে প্রার্থী করেছে বিজেপি। উন্নাওয়ের বিভিন্ন জেলা পঞ্চায়েত ওয়ার্ডে ৫১ জনের তালিকা প্রকাশ করেছে বিজেপি।

২০১৭-য় উন্নাওয়ের বঙ্গারমাউ বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত হন কুলদীপ সেঙ্গার। তবে তিনি ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হয়ে দল থেকে বহিষ্কারের পর কেন্দ্রটি শূন্য হয়। ২০২০-তে কুলদীপ ধর্ষিতার বাবার মৃত্যুর মামলায় দোষী ঘােষিত হন।

দশ বছরের কারাবাস ও দশ লক্ষ টাকা জরিমানা করা হয় তাকে। যদিও এই ঘটনায় নিজের জড়িত থাকার ঘটনা অস্বীকার করেন এই প্রাক্তন বিধায়ক। ২০১৭-য় উন্নাওয়ে নাবালিকা ধর্ষণের ঘটনায় দোষী সাব্যস্ত হয়ে ইতিমধ্যে জেল খাটছেন তিনি।