নামদার নয়, কামদার প্রার্থী চাই আমেঠিতে , কটাক্ষ বিজেপির

আমেথির পর ওয়াইনাড় থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। আর তা নিয়েই প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি

Written by SNS New Delhi | April 1, 2019 11:21 am

রাহুল এবং অমিত শাহ

আমেথির পর ওয়াইনাড় থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। আর তা নিয়েই প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী মহেশ শর্মা রাহুল গান্ধির এই সিদ্ধান্তকে হাস্যস্পদ বলে বর্ণনা করেছেন। এই সিদ্ধান্ত আসলে আমেথির ভোটারদের সাহায্য করবে স্মৃতি ইরানিকে বেছে নিতে।

মহেশ শর্মা ট্যুইট করে বলেছেন, স্মৃতি ইরানিকে বেছে নেয়া আরও সহজ হল। কটাক্ষ করে তিনি বলেছেন, ভোটাররা নামদার নয়, কামদার প্রার্থীকেই বেছে নেবেন। গত সপ্তাহখানেক ধরেই রাহুল গান্ধি দক্ষিণের কোনও রাজ্য থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে জল্পনা চলছিল। কর্ণাটক, কেরল ও তামিলনাড়ু কংগ্রেসের তরফে রাহুল গান্ধিকে তাদের রাজ্য থেকে প্রতিদ্বন্দ্বিতার আহ্বান জানানো হয়েছিল। এরপর রবিবার সকল জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা করা হয় কংগ্রেস সভাপতি আমেথির সঙ্গে কেরলের ওয়াইনাড় আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। রাহুল গান্ধি পরপর তিনবার আমেথি থেকে নির্বাচিত হয়েছেন। তবে গত পাঁচ বছর ধরে আমেথি নিয়ে পড়ে রয়েছে বিজেপি। একাধিক প্রকল্পের ঘোষণাই হোক বা প্রধানমন্ত্রীর সভা কোনও কিছুই বাদ যায়নি।

এদিকে রাহুল দক্ষিণের রাজ্য থেকেও প্রতিদ্বন্দ্বিতা করছেন এই খবর জানার পর তোপ দেগেছেন বিজেপি সভাপতি অমিত শাহও। তিনি বলেছেন, আমেথি থেকে জিততে পারবেন না বলেই কেরলে পালাচ্ছেন রাহুল। ১১এপ্রিল উত্তরপ্রদেশে প্রথম দফার নির্বাচনের জন্য রবিবার প্রথম প্রচারে যান অমিত শাহ। ২০১৪ সালে ওই অঞ্চলে আটটি লোকসভা কেন্দ্রই জিতেছিল বিজেপি। সেখানে জনসভায় বিদ্রুপের সুরে বলেন আমেথির ভোটাররা তাঁর থেকে পাঁচ বছরের হিসেব চাইবেন। সেই ভয়ে কেরলে পালালেন রাহুল গান্ধি।

কংগ্রেসকে নিশানা করে তিনি এও বলেন, সমঝোতা এক্সপ্রেসে বোমা বিস্ফোরণকান্ডে পাকিস্তানের সন্ত্রাসবাদী সংগঠন লস্কর- এ- তৈবাকে ক্লিন চিট দিয়েছিল কংগ্রেস। স্বামী অসীমানন্দ এবং অন্যান্য নির্দোষ ব্যক্তিদের ওরা জেলে  পাঠিয়ে হিন্দুদের ওপর সন্ত্রাসের তকমা লাগিয়েছিল।