জাতীয় সঙ্গীত গাইতে জানেন না বিহারের নতুন শিক্ষামন্ত্রী! সমালােচনার ঝড়

বিহারের নতুন শিক্ষামন্ত্রী জাতীয় পতাকা উত্তোলনের পর জাতীয় সঙ্গীত গাইছেন। কিন্তু তিনি তা সঠিকভাবে গাইতে পারছেন না। মাঝের শব্দ ভুলে নিজের মতাে গাইছেন।

Written by SNS Patna | November 20, 2020 11:08 am

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। (Photo: IANS)

বড় দাদা বিজেপি’র ইচ্ছেয় ফের একবার বিহারের মুখ্যমন্ত্রীর পদে বসেছেন নীতীশ কুমার। আর তার পর থেকেই তার মন্ত্রিসভার একাধিক সদসাকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সবচেয়ে বিড়ম্বনার একটি ভিডিও ভাইরাল হয়েছে নতুন শিক্ষামন্ত্রী মেওয়ালাল চৌধুরীকে নিয়ে ভিডিওটিতে দেখা যাচ্ছে বিহারের নতুন শিক্ষামন্ত্রী জাতীয় পতাকা উত্তোলনের পর জাতীয় সঙ্গীত গাইছেন। কিন্তু তিনি তা সঠিকভাবে গাইতে পারছেন না। মাঝের শব্দ ভুলে গিয়ে নিজের মতাে শব্দ বসিয়ে নিয়ে গাইছেন।

মহারাষ্ট্রের কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম প্রথম তার অফিশিয়াল টুইটার হ্যান্ডল থেকে এই ভিডিওটি সামনে আনেন। যদিও ভিডিওটি পুরনাে সেটি প্রকাশ্যে আসতেই এনডিএ সরকারকে চেপে ধরেছে বিহারের সবচেয়ে বড় দল আরজেডি। সঞ্জয়ও কটাক্ষ করে টুইটে লিখেছেন- ইনি হলেন বিহারের নতুন শিক্ষামন্ত্রী। শােনা যায় ইনি নাকি এর আগে একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলেন। কী অবস্থা। জাতীয় সঙ্গীতও ঠিকমতাে গাইতে পারছেন না। নতুন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযােগও রয়েছে। ভারতীয় গণতন্ত্রের এই পাপ ধোবে কে?

সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধিদের দূরে সরিয়ে রেখে এই রকম বিকৃতমনস্ক নেতাকে কেন মন্ত্রী করা হল সে প্রশ্ন তুলে সরব হয়েছে আরজেডি। উল্লেখ্য বিহারের নতুন শিক্ষামন্ত্রীর রুিদ্ধে আবাসন প্রকল্পে দুর্নীতির অভিযােগ তাে আছেই, তাছাড়াও ২০১৭ সালে ভাগলপুর কৃষি বিশ্ববিদ্যালয়ে সহযােগী অধ্যাপক ও গবেষক নিয়ােগের ক্ষেত্রে অনিয়মের অভিযােগ রয়েছে।

নীতীশ কুমারকে আক্রমণ করে বিহারে বিরোধী দলনেতা তেজস্বী যানব লিখেছেন- ক্ষমতার জোরে অপরাধীদের বাঁচানাে হচ্ছে। মেওয়ালালকে নিয়ােগ করে চুরি-ডাকাতিতে ছাড়পত্র নিলেন নাতশি কুমার।