‘মহাদেব বেটিং অ্যাপ’-এ নাম জড়াল ভূপেশ বাঘেলের 

Written by SNS January 6, 2024 5:40 pm

দিল্লি, ৬ জানুয়ারি – মহাদেব বেটিং অ্যাপ’ মামলার নতুন চার্জশিটে ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা ভূপেশ বাঘেলের নাম রয়েছে। শনিবার ইডি সূত্রে এই খবর মেলে। অনলাইন বেটিং সংক্রান্ত বেআইনি অর্থ লেনদেনের ওই মামলায় ইডির তরফে রায়পুরের বিশেষ আদালতে  প্রায় ১,৮০০ পাতার চার্জশিট জমা দেওয়া হয়। বাঘেল আগেই তাঁর বিরুদ্ধে ইডির তদন্তকে ‘বিজেপির রাজনৈতিক ষড়যন্ত্র’ বলেছেন। ইডির চার্জশিটে অভিযুক্তদের নামের তালিকায় রয়েছে অসীম দাস , ভীম সিংহ যাদব এবং শুভম ছাড়াও অমিত কুমার আগরওয়াল এবং রোহিত গুলাটি নামে দুই ব্যবসায়ীর নাম ।

অনলাইনে বেআইনি জুয়ার ঘটনায় অভিযুক্ত ‘মহাদেব’ অ্যাপ। এর সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গত ৩ নভেম্বর ছত্তিশগড়ের ভিলাই থেকে অসীম দাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে ইডি। ওই মামলায় ভীম সিংহ যাদব নামে ছত্তিশগড়ের পুলিশের এক কনস্টেবলকেও গ্রেফতার করার কথা  ইডি জানায় । সংস্থার দাবি , কংগ্রেসের নির্বাচনের খরচ জোগাতে ওই ব্যক্তিকে সংযুক্ত আরব আমিরশাহি থেকে পাঠিয়েছিলেন ‘মহাদেব’ অ্যাপের মালিকেরা।

ইডি জানায়, বাঘেল নামে এক রাজনীতিককে দেওয়ার জন্য অ্যাপের্ তরফে অসীম দাস  দুবাই থেকে ৫.৩৯ কোটি টাকা নিয়ে এসেছিলেন। কিন্তু ধৃত অসীম দাবি করেন, তদন্তকারীরা তাঁর ‘অজ্ঞানতার’ সুযোগ নিয়ে ইংরেজিতে লেখা নথিতে সই করিয়ে নিয়েছেন। এই নিয়ে অভিযোগ জানিয়ে ছত্তিশগড়ের বিধানসভা ভোটের ঠিক আগে জেল থেকেই ইডির ডিরেক্টরকে একটি চিঠি দেন অসীম। এর পরে ডিসেম্বরে কংগ্রেসকে হারিয়ে সে রাজ্যে ক্ষমতা দখল করে বিজেপি।

যদিও ‘মহাদেব বেটিং অ্যাপ’-এর অন্যতম মালিক তথা দুর্নীতি মামলার অভিযুক্ত শুভম সোনি সংযুক্ত আরব আমিরশাহি থেকে একটি ভিডিয়ো-বার্তায় মাস খানেক আগে অভিযোগ করেছেন, বাঘেলই তাঁকে দুবাই যেতে ‘পরামর্শ’ দিয়েছিলেন।