শপথ নিলেন ভূপেন্দ্র প্যাটেল

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা সহ দলের শীর্ষস্থানীয় নেতারা শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Written by SNS Gandhinagar | September 14, 2021 2:06 pm

গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল (Photo:SNS)

গুজরাতের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন ভুপেন্দ্র প্যাটেল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা সহ দলের শীর্ষস্থানীয় নেতারা শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। গত সপ্তাহে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি শাসকের পদ থেকে ইস্তফা দেন রাজভবনে দুপুর ২ টা ২০ মিনিটে রাজ্যপাল আচার্য দেবরত রাজ্যের ১৭ তম মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলকে শপথ বাক্য পাঠ করান।

রাজ্যপাল টুইট করে লিখেছিলেন ভারতীয় জনতা পার্টির পরিষদীয় দলের নেতা হিসেবে ভূপেন্দ্ৰ প্যাটেল নির্বাচিত হয়েছেন। তিনি সরকার গঠনের প্রস্তাব দিয়েছেন। তার প্রস্তাব গ্রহণ করা হয়েছে। তিনি আগামি ১৩৪ সেপ্টেম্বর রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন।

মূখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল জানিয়েছেন, প্রধানমন্ত্রী মােদিকে কৃতজ্ঞতা জানাই। তিনি আমার ওপর আস্থা বজায় রেখেছেন। বিজেপি সভাপতি জে পি নাড্ডা ও কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহকেও কৃতজ্ঞতা জানাই।

তিনি বলেন, ‘রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী আনন্দীক্সে প্যাটেলের আশীর্বাদ সবসময় আমার ওপর রয়েছে। আমরা উন্নয়নের কাজে গতি নিয়ে আসতে নতুন পরিকল্পনা করার লক্ষ্য গ্রহণ করা হয়েছে’।

প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি বলেন, ‘ভূপেন্দ্র প্যাটেল দক্ষ শাসক। আমাদের বিশ্বাস ওনার নেতৃত্বে আগামি বিধানসভায় দল জয়ী হবে। আগামি বছর গুজরাত বিধানসভা নির্বাচন, তার আগে মুখ্যমন্ত্রী পদে তিনি ইস্তফা দিলেন, যা নিয়ে রীতিমতাে হতবাক রাজনৈতিক মহল।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত গুজরাতে দলের পরিষদীয় দলের নেতা নির্বাচিত হওয়ার পর ভুপেন্দ্র প্যাটেলকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি আস্থা প্রকাশ করে জানিয়েছেন, প্রধানমন্ত্রী মােদির অভিভাবকত্বে ও ভুপেন্দ্র প্যাটেলের নেতৃত্বে আগামি নির্বাচনে দলের জয় নিশ্চিত।

শুধু তাই নয়, রাজ্যের উন্নয়নও নতুন গতি পাবে। দেশের মধ্যে সুশাসন ও জনকল্যাণমূলক কাজে গুজরাত সেরার তকমা পেয়েছে, ভবিষ্যতেও পাবে’। দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও নতুন মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র প্যাটেলকে শুভেচ্ছা জানিয়েছেন।