বাদলের কনভয়ে হামলা ও গুলি

পাঞ্জাবের শিরােমণি অকালি দলের সভাপতি তথা প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদলের কনভয়ে হামলা ও গুলি চালানাের অভিযােগ উঠল।

Written by SNS Chandigarh | February 3, 2021 4:35 pm

সুখবীর সিং বাদল (Photo: SNS)

পাঞ্জাবের শিরােমণি অকালি দলের সভাপতি তথা প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদলের কনভয়ে হামলা ও গুলি চালানাের অভিযােগ উঠল। পাঞ্জাবের জালালাবাদে আক্রান্ত হয় সুখবীর সিং বাদলের কনভয়। অকালি দলের তরফে অভিযােগ জানানাে হয়েছে যে, সুখবীরের গাড়ি লক্ষ্য করে গুলি চালানাের ঘটনা ঘটেছে। গুলিতে আহত হয়েছেন কয়েকজন অকালি দলের সমর্থক। 

মঙ্গলবার একটি মিছিল করে আসন্ন ১৪ ফেব্রুয়ারি পুর নির্বাচনের জন্য মনােনয়ন জমা দিতে যাচ্ছিল অকালি দলের নেতা-কর্মীরা। সুখবীরও তাঁর কনভয় নিয়ে সেই মিছিলে যােগদান করেছিলেন। এই মিছিলেই মহকুমা শাসকের দফতরের সামনে দুষ্কৃতিরা হামলা চালায় বলে অভিযােগ।

সংবাদ সংস্থা এএনআই-এর ভিডিও টুইটে দেখা যাচ্ছে, সুখবীর সিং বাদলের সাদা এসইউভি’কে লক্ষ্য করে ক্রমাগত পাথর ছোঁড়া হচ্ছে। সেই সময় গুলির আওয়াজও শােনা যাচ্ছে। অকালি দলের তরফ থেকে এক বিবৃতিতে দাবি করা হয়েছে, সুখবীরকে খুনের উদ্দেশ্যেই হামলা চালিয়েছিল সশস্ত্র দুষ্কৃতীরা। এমনকি অকালি দলের আরও অভিযােগ, জালালাবাদের কংগ্রেস বিধায়ক রমিন্দর সিং আওয়ালা এই হামলার নেতৃত্ব দেন।

অকালি দলের তরফে মঙ্গলবার বিকেলে এই দাবি করা হয়েছে যে, কংগ্রেসের আশ্রিত দুষ্কৃতীরাই এই হামলা চালিয়েছে। এমনকি অকালি দলের তরফ থেকে দাবি করা হয়েছে, গুলিতে দলের তিনজন কর্মী জখম হয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফ থেকে সুখবীরের গাড়ি লক্ষ্য করে গুলি চালানাের কথা বলা হয়নি।

এই ঘটনার পর থেকেই সমস্ত এলাকা জুড়ে কংগ্রেস এবং অকালি দলের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরােধিতা করে সম্প্রতি এনডিএ জোট ছেড়েছে সুখবীরের অকালি দল। মঙ্গলবারের এই হামলার ঘটনার কথা শুনে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী তথা বিজেপি নেতা নরেন্দ্র সিং তােমর বলেন, ‘নিন্দনীয় ঘটনা। তবে বিস্তারিত না জেনে এ বিষয়ে কিছু বলা উচিত নয়।’