উপত্যকায় নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে অতিরিক্ত ৫৫০০ কেন্দ্রীয় পুলিশ মোতায়েন

প্রতিদিনই নিরীহ নাগরিকদের নিশানা করে হত্যা চলেছে।জঙ্গিদের দৌরাত্ম মোকাবিলায় ৫৫০০ অতিরিক্ত কেন্দ্রীয় পুলিশ উপত্যকায় পাঠানো হয়েছে বলে কেন্দ্র জানিয়েছে।

Written by SNS Delhi | November 11, 2021 8:50 pm

প্রতীকী ছবি (Photo: SNS)

স্থানীয় সংখ্যালঘুদের ওপর জঙ্গিদের হামলা ক্রমাগত বেড়েই চলেছে। প্রতিদিনই নিরীহ নাগরিকদের নিশানা করে হত্যা করে চলেছে। জঙ্গিদের দৌরাত্ম মোকাবিলায় ৫৫০০ অতিরিক্ত কেন্দ্রীয় পুলিশ উপত্যকায় পাঠানো হয়েছে বলে কেন্দ্রের তরফে জানানো হয়েছে।

উপত্যকায় নিরাপত্তা জোরদার করতেই কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে বলে জানানো হয়েছে। গত মাসের গোড়া থেকে এখনও পর্যন্ত ১৪ জন স্থানীয় সংখ্যালঘু অর্থাৎ অ মুসলিমদের নিশানা করে হত্যা করেছে জঙ্গিরা। তার মধ্যে ৫ জন বিহারের শ্রমিক, ২ জন শিক্ষক সহ স্থানীয় সংখ্যালঘু মানুষজন।

৫৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে আগামি সপ্তাহের মধ্যে শেষ ৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী উপত্যকায় পৌঁছে যাবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে ৫৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী উপত্যকায় পৌছে গেছে।

উল্লেখ্য, এখনও পর্যন্ত ১১২ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। ১৩৫ জন যৌথ অভিযানে ধরা পড়েছে। সিআরপিএফ জওয়ানদের নিয়ে ২৫ কোম্পানি ও বিএসএফ জওয়ানদের নিয়ে বাকি কোম্পানি তৈরি করা হয়েছে।

জঙ্গি দমন ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখার লক্ষ্যে ইতিমধ্যে সিআরপিএফ জওয়ানদের মোতায়েন করা হয়েছে। উপত্যকায় বিভিন্ন জায়গায় নতুন বাঙ্কার তৈরি করা হচ্ছে। পাশাপাশি গাড়ি থামিয়ে তল্লাশি চলছে। লালচকে মহিলাদের তল্লাশি করতে মহিলা সিআরপিএফ মোতায়েন করা হয়েছে।