ফিকি’র সভায় সদম্ভ ঘোষণা অমিতের, গত সাত বছরে দুর্নীতির একটাও উদাহরণ নেই

গত সাত বছরে দুর্নীতি-মুক্ত সরকার দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোনও সিদ্ধান্ত নেওয়ার সময় এই সরকারের সদিচ্ছা নিয়ে কারও প্রশ্ন থাকা উচিত নয়।

Written by SNS Delhi | December 18, 2021 1:12 am

Kolkata: Union Home Minister Amit Shah addresses a press meet, in Kolkata on Nov 6, 2020. (Photo: IANS)

গত সাত বছরে দুর্নীতি-মুক্ত সরকার দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কোনও সিদ্ধান্ত নেওয়ার সময় এই সরকারের সদিচ্ছা নিয়ে কারও প্রশ্ন থাকা উচিত নয়। শুক্রবার এই মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন ফিকি’র বাৎসরিক সাধারণ সভায় বক্তব্য রাখেন অমিত শাহ।

সেখানে তিনি বলেন, মোদি সরকারের সব থেকে বড় সাফল্য যে, এই সরকার দেশের ৬০ কোটি মানুষকে উন্নয়ন প্রক্রিয়ায় এনেছে। স্বাধীনতার পর থেকে এই সংখ্যক মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত ছিল, যা গণতন্ত্রে তাদের আস্থা বাড়াতে সাহায্য করেছে।

এ প্রসঙ্গে তিনি বলেন, গত সাত বছরে দুর্নীতির একটাও উদাহরণ নেই। আমরা দুর্নীতি মুক্ত সরকার দিয়েছি। আমরা অনেক সিদ্ধান্ত নিয়েছি। তার মধ্যে দু-একটা ভুল হতে পারে।

কিন্তু, আমাদের সমালোচকরাও বলতে পারবেন না যে, আমাদের অভিপ্রায় ভুল। এদিন মোদি সরকারের সাফল্যের কথা তুলে ধরেন অমিত শাহ।

তিনি বলেন, দেশে এমন ৬০ কোটি মানুষ রয়েছেন যাঁদের কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট ছিল না তাদের বিদ্যুৎ সংযোগ, গ্যাসের সংযোগ বা স্বাস্থ্য সংক্রান্ত সুযোগসুবিধা ছিল না। মোদি সরকার এই সব কিছু তাদের দিয়েছে আর এর জেরে এই সব মানুষের