অমিত শাহ করোনায় আক্রান্ত, ভর্তি হাসপাতালে

এবার নর্থ ব্লকে থাবা বসাল করোনা ভাইরাস। কোভিড ১৯-এ আক্রান্ত হলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার নিজেই টুইট করে একথা জানিয়েছেন।

Written by SNS New Delhi | August 3, 2020 9:38 am

এবার নর্থ ব্লকে থাবা বসাল করোনা ভাইরাস। কোভিড ১৯-এ আক্রান্ত হলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । রবিবার নিজেই টুইট করে একথা জানিয়েছেন। চিকিৎসকরা তাঁকে পরামর্শ দিয়েছেন হাসপাতালে ভর্তি হওয়ার জন্য। গুরুগ্রামের মেদান্ত সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

চিকিৎসকরা জানিয়েছেন, কোমর্বিডিটি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। তাই তাঁকে নিয়ে ঝুঁকিও রয়েছে অনেক বেশি। শরীরে অক্সিজেনের লেভেলের কি পরিবর্তন হচ্ছে তার ওপর নজর রাখা হচ্ছে।

এদিন বিকেল ৫টা নাগাদ অমিত শাহ নিজেই টুইট করে জানান, তিনি করোনা আক্রান্ত হয়েছেন। তিনি লেখেন, করোনার প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় পরীক্ষা করিয়েছিলাম। সেই রিপোর্ট পজিটিভ এসেছে। শরীর ঠিক রয়েছে। চিকিৎসকদের পরামর্শ মেনে হাসপাতালে ভর্তি হচ্ছি। সেই সঙ্গে তাদের কাছে অনুরোধ নিজেদের আইসোলেট করে পরীক্ষা করিয়ে নিন, যারা আমার সংস্পর্শে এসেছিলেন গত কয়েকদিনে।

অমিত শাহের আরোগ্য কামনা করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা টুইটারে লেখেন, মাননীয় গৃহমন্ত্রী অমিত শাহজি করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানতে পারলাম। ঈশ্বরের কাছে ওঁর দ্রুত আরোগ্য কামনা করি।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে লেখেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজি কোভিড ১৯ রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানতে পারলাম। ওঁর দ্রুত আরোগ্য কামনা করি। ওঁর এবং ওঁর পরিবারের জন্য প্রার্থনা করছি।

জানুয়ারি মাসে করোনা ভাইরাস দেশে প্রথম হানা দেয়। গত ছ’মাসে করোনা মহামারির আকার ধারণ করেছে। রবিবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ছাড়িয়েছে। করোনায় আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত ৩৭,৩৬৪ জন প্রাণ হারিয়েছেন।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে দিল্লিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অগ্রণী ভূমিকা নিতে দেখা গিয়েছিল অমিত শাহকে। দিল্লির সরকারের সঙ্গে তিনি দফায় দফায় বৈঠক করেছিলেন। সেই তিনি সংক্রমিত হওয়ায় উদ্বেগ বাড়ল কেন্দ্রের প্রশাসনে।

অযোধ্যায় রামমন্দিরে ভূমিপুজো অনুষ্ঠানে ৫ আগস্ট যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু তাঁর আগে করোনায় আক্রান্ত হয়ে পড়ায় এই অনুষ্ঠানে যোগ দেওয়া তাঁর পক্ষে আর সম্ভব হচ্ছে না, তা বলার অপেক্ষা রাখে না। রবিবার বিকেলে করোনা আক্রান্ত হওয়ার খবর নিজেই ট্যুইট করেছেন অমিত শাহ।

কিন্তু রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে গোটা ক্যাবিনেটকেই কি কোয়ারেন্টাইনে চলে যেতে হবে? কারণ বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক ছিল। সেই বৈঠকে নয়া শিক্ষানীতিতে সিলমোহর দিয়েছিল নরেন্দ্র মোদির মন্ত্রিসভা। সেই সভায় উপস্থিত ছিলেন অমিত শাহ।

এর আগেও করোনা আবহে ক্যাবিনেট বৈঠক হয়েছে। আগের মতো আর পাশাপাশি টেবিলে বসে বৈঠক হচ্ছে না। একটি বিরাট ঘরে সামাজিক দূরত্ব মেনে কেন্দ্রীয় মন্ত্রীরা চেয়ারে বসছেন। কিন্তু পর্যবেক্ষকদের মতে, যতই দূরত্ব থাকুক না কেন, এক ঘরে বসে বৈঠক করলে ঝুঁকিই থেকে যায়। বুধবারের পর প্রধানমন্ত্রীর সঙ্গে আর স্বরাষ্ট্রমন্ত্রী দেখা করেছিলেন কিনা তাও স্পষ্ট নয়।

এদিকে, করোনায় আক্রান্ত হয়েছেন তামিলনাড়ুর রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত। তাঁর বয়স ৮১ বছর। গত সাতদিন ধরে তিনি নিজেকে কোয়ারেন্টাইনে রেখেছিলেন। রিপোর্ট পজিটিভ আসার পর চেন্নাইয়ের কাবেরি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে। গত ২৩ জুলাই রাজভবনের ৮৪ জন কর্মী কোভিডে আক্রান্ত হন।