ষষ্ঠদফার নির্বাচন শেষেই বিজেপি সরকার গঠনের প্রয়োজনীয় সংখ্যা লাভ করেছে:অমিত শাহ

চলতি সাধারণ নির্বাচনে ভারতীয় জনতা পার্টি আবারও তিনশাে আসন নিয়ে কেন্দ্রে ক্ষমতা দখল করবে বলে দাবি করেছে বিজেপি সভাপতি অমিত শাহ।

Written by SNS May 16, 2019 2:17 pm

মোদি এবং অমিত শাহ (Photo: RAVEENDRAN/AFP/Getty Images)

চলতি সাধারণ নির্বাচনে ভারতীয় জনতা পার্টি আবারও তিনশাে আসন নিয়ে কেন্দ্রে ক্ষমতা দখল করবে বলে দাবি করেছে বিজেপি সভাপতি অমিত শাহ। বুধবার দিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে বিজেপি সভাপতি অমিত শাহ দাবি করেছেন,চলতি সাধারণ নির্বাচনের ষষ্ঠদফার পরই বিজেপি তার প্রয়ােজনীয় সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে বলে দাবি করেছেন।বিরােধী জোট সংসদে নেতা নির্বাচনের জন্যই কেবল বৈঠক করার অধিকার পাবে।বিজেপি কতগুলি আসন পাবে বলে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে অমিত শাহ জানান,দেশের প্রায় সকল প্রান্ত পরিভ্রমণ করে মানুষের স্বতস্ফূর্ত সমর্থনের নিরিখে বিজেপি যে সরকার গঠনের জন্য প্রয়ােজনীয় সংখ্যা ইতিমধ্যেই লাভ করেছে বলে তা বলা যায়।আরও দৃঢ়তার সঙ্গে তিনি বলেন,পঞ্চম ও ষষ্ঠদফার ভােটের পরই বিজেপি সংখ্যাগরিষ্ঠা লাভ করেছে বলা যায় নির্বাচন শেষে বিজেপি যে তিনশাের বেশি আসন নিয়ে আবারও নরেন্দ্র মােদির নেতৃত্বে সরকার গঠন করতে চলেছে তা জোরের সঙ্গে বলা যায়।

৫৪৩ আসনবিশিষ্ট লােকসভা নির্বাচন শেষ হচ্ছে ১৯ মে।সরকার গড়তে প্রয়ােজন ২৭২ আসন।বিগত ২০১৪ সাধারণ নির্বাচনে বিজেপি এককভাবে ২৮২ আসন দখল করেছিল।বিরােধী আঞ্চলিক দলগুলির ফেডারেল ফ্রন্ট গঠনের বিষয়ে এক প্রশ্নের উত্তরে অমিত শাহ বলেন,বিজেপির সংশ্লিষ্ট আঞ্চলিক দলগুলির সমর্থনের কোনও প্রয়ােজন হবে না।তাদের এখন বিরােধী দলের নেতা নির্বাচনেই ব্যস্ত থাকতে হবে বলে তিনি মন্তব্য করেন।তিনি বলেন প্রধান বিরােধীদল কংগ্রেস বিগত ২০১৪ লােকসভা নির্বাচনে মাত্র ৪৪টি আসনে জিতেছিল।বিরােধীদলের স্বীকৃতি পেতে যে দশ শতাংশ আসনের প্রয়ােজন হয়। তাও তারা দখল করতে পারেনি।