আমি মন্ত্রী, সরকারি কোয়ারান্টাইনে যাওয়ার দরকার নেই, বেঙ্গালুরুতে বিমান থেকে নেমে বললেন সদানন্দ গৌড়া

সোমবার দিল্লি থেকে বিমানে বেঙ্গালুরুতে যান কেন্দ্রীয় মন্ত্রী সদানন্দ গৌড়া। নিয়মমতো বিমানবন্দর থেকে তাঁর সরকারি কোয়ান্টাইন সেন্টারে যাওয়ার কথা ছিল।

Written by SNS Bengaluru | May 26, 2020 11:19 am

সদানন্দ গৌড়া (File Photo: IANS)

সোমবার দিল্লি থেকে বিমানে বেঙ্গালুরুতে যান কেন্দ্রীয় মন্ত্রী সদানন্দ গৌড়া। নিয়মমতো বিমানবন্দর থেকে তাঁর সরকারি কোয়ান্টাইন সেন্টারে যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি সেখানে যাননি। তাঁর দাবি, তিনি যেহেতু কেন্দ্রীয় মন্ত্রী, তাই তাঁর সরকারি কোয়ারান্টাইন সেন্টারে যাওয়ার দরকার নেই।

বিমানবন্দরে নেমে গৌড়া সরাসরি নিজের গাড়িতে ওঠেন। তাঁর এক সহকারী সাংবাদিকদের বলেন, মন্ত্রীর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনি নিজের বাড়িতে কোয়ারান্টাইনে থাকতে পারেন।

দেশের অভ্যন্তরে বিমান চলাচল শুরু হওয়ার পরে যাত্রীদের সম্পর্কে নির্দেশিকা জারি করেছে কর্নাটক সরকার। তাতে বলা হয়েছে, মহারাষ্ট্র, দিল্লি, গুজরাত ও তামিলনাড়ুর মতো যে রাজ্যগুলিতে করোনার সংক্রমণ বেশি হয়েছে, সেখান থেকে বিমানে কোনও যাত্রী এলে তাকে বাধ্যতামূলকভাবে সাতদিন সরকারি কোয়ারান্টাইন সেন্টারে থাকতে হবে। পরে আরও সাতদিন থাকতে হবে হোম কোয়ারান্টাইনে।

বেঙ্গালুরুতে একটি হোটেলে সরকারি কোয়ারান্টাইন সেন্টার করা হয়েছে। সদানন্দ গৌড়া সেখানে যেতে অস্বীকার করেন। তাঁর দাবি, সরকারের নির্দেশিকায় কিছু কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। তাঁর কথায়, মন্ত্রী হিসাবে আমাকে রাজ্য ও কেন্দ্রীয় সরকার ছাড় দেয়।

সুতরাং বিষয়টি নিয়ে হইচই করার কিছু নেই। পরে তিনি জানান, মোবাইলে আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করেছেন। গৌড়া বলেন, তিনি কেন্দ্রীয় সরকারের ফার্মাসিউটিক্যাল ডিপার্টমেন্টের দায়িত্বে আছেন। সর্বত্র যাতে ওষুধ ঠিকমতো পৌঁছায়, তা দেখা তাঁর কর্তব্য। তিনি যদি ঠিকমতো ওষুধ সরবরাহ করতে না পারে, তাহলে করোনা রোগীর সংখ্যা বেড়ে হবে ডবল।

তাঁর কথায়, ডাক্তার যদি নিজেই কোয়ারান্টাইনে যান, যাঁরা ওষুধ সরবরাহ করবেন, তাঁরাও যদি কোয়ারান্টাইনে যান, তাহলে রোগের চিকিৎসা হবে কী করে।