সমাজে বিভেদ তৈরির চেষ্টা করছে মুসলিম ল’ বাের্ড, তােপ নাকভি’র

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বাের্ড ও জমিয়তকে নিশানা করলেন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন দফতরের মন্ত্রী মুখতার আব্বাস নাকভি।

Written by SNS New Delhi | December 3, 2019 2:06 pm

কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন দফতরের মন্ত্রী মুখতার আব্বাস নাকভি। (Photo: IANS/PIB)

সুন্নি সেন্ট্রাল ওয়াকফ বাের্ড অযােধ্য মামলায় সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে আপিল না করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বাের্ড জানিয়ে দিয়েছে, রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে তারা। তাদের সচিব জাফারইয়াব জিলানি পিটিআই-কে বলেছেন, বাের্ড এই সিদ্ধান্তে অনড়। আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত আমাদের হাতে এ নিয়ে সময়ও আছে।

এমন সিদ্ধান্তে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বাের্ড ও জমিয়তকে নিশানা করলেন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন দফতরের মন্ত্রী মুখতার আব্বাস নাকভি । রবিবার তিনি বলে অযােধ্যা মামলার নিষ্পত্তি হয়ে গিয়েছে। তারপরেও বিষয়টি নিয়ে বিভেদ ও বিবাদের পরিস্থিতি তৈরি করতে চাইছে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বাের্ড ও জমিয়ত। মুসলিমদের কছে শুধু বাবরি মসজিদটাই ইস্যু নয়। বরং দেশের সমানাধিকার পাওয়াটাই বিষয়।

অযােধ্যা মামলায় বিবদমান পক্ষগুলির অন্যতম ছিল সুন্নি ওয়াকফ বাের্ড। শীর্ষ আদালত তার রায়ে বাবরি মসজিদের বিতর্কিত জমিতে রামমন্দির নির্মাণের অনুমতি দিলেও একথাও জানিয়েছিল, সুন্নি ওয়াকফ বাের্ডকে অযােধ্যার মধ্যেই অন্যত্র মসজিদ নির্মাণের জন্য পাঁচ একর জমি দিতে হবে। রায় প্রাথমিকভাবে মেনে নিলেও বিতর্ক তৈরি হয় বিভিন্ন বিষয় নিয়ে যার মধ্যে অন্যতম ছিল অন্যত্র পাঁচ একর জমির বিষয়টি। সুন্নি ওয়াকফ বাের্ড ওই রায়ের বিরুদ্ধে আপিল না জানানাের সিদ্ধান্ত নিলেও বিকল্প পাঁচ একর জমি আদৌ নেওয়া হবে কিনা, তা নিয়ে এখনও ধন্দে।