দু’ডােজ টিকা নিলেই মিলবে মদ

মদ বিক্রি করা হবে তাকেই যার নেওয়া আছে করােনার জোড়া টিকা। না হলে বিক্রি করা হবে না মদ। এমনই ঘােষণা করেছে তামিলনাড়ুর নীলগিরি জেলার প্রশাসন।

Written by SNS Chennai | September 6, 2021 8:36 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

মদ বিক্রি করা হবে তাকেই যার নেওয়া আছে করােনার জোড়া টিকা। না হলে বিক্রি করা হবে না মদ। এমনই ঘােষণা করেছে তামিলনাড়ুর নীলগিরি জেলার প্রশাসন। অর্থাৎ মদের দোকানে গেলে লাগবে টিকার সার্টিফিকেট। সেই সঙ্গে লাগবে আধার কার্ডও। আর এই ঘােষণার পর থেকেই শুরু হয়েছে বিতর্ক।

এই বিষয়ে জেলার কালেক্টর জে ইনােসেন্ট দিব্যা। জানিয়েছেন, অনেকেই বলছেন তারা যেহেতু অ্যালকোহলে আসক্ত, তাই টিকা নেবেন না। এবার তাদের মদ কিনতে হলে টিকাকরণের প্রমাণ দেখাতেই হবে।

আসলে সূত্রের খব্র অনুযায়ী নীলগিরির ৯৭ শতাশ মানুষ টিকা নিয়ে ফেলেছেন। ইতিমধ্যেই টিকার ১ টি করে ডােজ অনেক মানুষ নিয়ে ফেলেছেন। প্রশাসন চাইছে ১০০ শতাংশ মানুষকেই টিকা দিতে।

বাড়ি বাড়ি টিকাকরণের কাজও করা হচ্ছে। কিন্তু তবুও অনেক মদ্যপই টিকা নিতে অস্বীকার করছে। আর এই কারণেই প্রশাসনের তরফে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। যাতে মদ্যপরাও টিকা নিতে বাধ্য হয়।

এ বছরের মধ্যে টিকাকরণ সম্পূর্ণ করার লক্ষ্য রয়েছে কেন্দ্রের। একই সঙ্গে বহু রাজ্য দ্রুত টিকাকরণ সম্পন্ন করতে চাইছে। এই পরিস্থিতিতেই তামিলনাড়ুর ওই জেলার পদক্ষেপ চমকপ্রদ বলে মন করছে অনেকেই।