অক্ষয়ের নাগরিকত্ব নিয়ে সরব সােশ্যাল মিডিয়া

নিজের বক্তব্য সরাসরি সরকারের কাছে পৌঁছনাের জন্য লােকসভা নির্বাচনের চতুর্থ পর্যায়ে মুম্বাই ভােটের দিনে ভােট দেননি অক্ষয় কুমার।

Written by SNS New Delhi | July 9, 2019 3:52 pm

নরেন্দ্র মোদির সাক্ষাতকার নিচ্ছেন অক্ষয় কুমার (ছবি-IANS)

ছবি বা বিজ্ঞাপনের মাধ্যমে জনসচেতনতা তৈরি করার জন্য প্রশংসা কুড়িয়ে ছিলেন খােদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির।লােকসভা নির্বাচনে শাসক গােষ্ঠীর হয়ে ভােট চাইতে দেখা গেছে অক্ষয় কুমারকে।কিন্তু আপশােস যে,দেশের সাধারণ নির্বাচনে নিজের ভােটাধিকার প্রয়ােগ করতে পারলেন না আক্কি।কারণ তিনি ভারতের নাগরিকই নন। কানাডার নাগরিকত্ব রয়েছে আক্কির।

বলিউডের অ্যাকশন হিরাে অক্ষয় কুমারের নাগরিকত্ব এবার প্রশ্নের মুখে।সােশ্যাল মিডিয়ায় অভিনেতার কানাডার নাগরিকত্ব নিয়ে সমালােচনা শুরু হয়েছে।সম্প্রতি বােম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের (বিএমসি ) টুইটারে অক্ষয় লিখেছেন সাধারণ মানুষ সরাসরি মিউনিসিপ্যালিটিতে নিজেদের অভিযােগ ও পরামর্শ জানান।

নিজের বক্তব্য সরাসরি সরকারের কাছে পৌঁছনাের জন্য লােকসভা নির্বাচনের চতুর্থ পর্যায়ে মুম্বাই ভােটের দিনে ভােট দেননি অক্ষয় কুমার।এরজন্য অক্ষয়কে প্রশ্নের মুখে পড়তে হয়।তাঁর নাগরিকত্ব নিয়ে সমালােচনা শুরু হয় সর্বত্র।সমালােচকদের প্রশ্নের উত্তরে অক্ষয় জানিয়েছিলেন,তিনি কখনই কোনও রকম সত্য গােপন করতে চাননি। তাঁর কাছে কানাডার যে নাগরিকত্ব আছে, এই কথাগুলি তিনি কখনই অস্বীকার করেননি।

সােশ্যাল মিডিয়ায় একজন টুইটারে লেখেন,’জয় কানাডা’।কানাডা পতাকা আঁকা অক্ষয় কুমারের জ্যাকেট পরা ছবিও পােস্ট করেছেন।