‘ময়ূরের’ পর মোদির নতুন ভিডিও ট্যুইট

বুধবার সকালে গুজরাতের মোধেরার ঐতিহাসিক সূর্যমন্দিরের একটি ভিডিও টুইট করেন প্রধানমন্ত্রী।

Written by SNS New Delhi | August 27, 2020 3:07 pm

ময়ূরকে দানা খাওয়াচ্ছেন। দু’দিন আগেই এমন ভিডিও টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর বাসভবনের লন ও বারান্দা জুড়ে ময়ূর ঘুরে বেড়াচ্ছে। বসার ঘরেও ছিল ময়ূরে অবাধ বিচরণ। ৭ নম্বর লোক কল্যাণ মাৰ্গে প্রধানমন্ত্রীর ময়ূর-প্রেম ভিডিও টুইটের দৌলতে দেখেছিল বহু মানুষ।

বুধবার সকালে গুজরাতের মোধেরার ঐতিহাসিক সূর্যমন্দিরের একটি ভিডিও টুইট করেন প্রধানমন্ত্রী। এই ভিডিওটিতে দেখা যাচ্ছে বর্ষার দিনে সূর্যমন্দিরের খাঁজকাটা গা বেয়ে নেমে আসছে বৃষ্টির জলের ধারা। সেই মনোরম দৃশ্য টুইট করার সঙ্গে সঙ্গে টুইটারে কয়েক লক্ষ মানুষ তা দেখে ফেলেন। চার ঘণ্টায় প্রায় ১০ লক্ষ মানুষ এই ভিডিওটি দেখেছেন।

উল্লেখ্য, গুজরাতের এই সূর্যমন্দির হেরিটেজ তকমা পেয়েছে অনেক আগেই। ২০০৫ সালে এই সূর্যমন্দির সংস্কারের কর্মসূচি নিয়েছিলেন মোদি গুজরাতের মুখ্যমন্ত্রী থাকাকালীন। কয়েক কোটি টাকা সেই সময় খরচ করা হয়েছিল। গুজরাতের ভদোদরা, মোধেরা, ভুজের মতো বিভিন্ন এলাকায় প্রবল বৃষ্টি হচ্ছে।

এই সূর্যমন্দিরের প্রধান বিশেষত্ব হচ্ছে এর মাঝখানে রয়েছে একটি ছোট্ট জলাশয়। বৃষ্টি হলেই মন্দিরের গা বেয়ে জল পড়ে। সাদা জলের ধারা বাদামি রঙের পাথরের গা বেয়ে নামছে। এই মনোরম দৃশ্যই মোদি ট্যুইটে তুলে ধরেছেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী মোদির ময়ূর প্রেমের টুইট দেখে সোশ্যাল মিডিয়ায় অনেকে কটাক্ষ করেছিলেন। অনেকে বলাবলি শুরু করেছিলেন, তিন মিনিটের ভিডিওতে পাঁচবার পোশাক বদল করেছেন প্রধানমন্ত্রী। তবে এদিন অবশ্য সেসব কিছু দেখা যায়নি।