যে ভাষায় পাকিস্তান কথা বােঝে, সেই ভাষাতেই জবাব দেওয়ার দাবি অধীর চৌধুরীর

পাকিস্তান যে ভাষায় কথা বােঝে সেই ভাষাতেই পাকিস্তানকে জবাব দেওয়ার দাবি জানালেন লােকসভার পরিষদীয় দলনেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর চৌধুরী।

Written by SNS Berhampore | November 15, 2020 8:20 pm

কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। (File Photo: IANS)

পাকিস্তান যে ভাষায় কথা বােঝে সেই ভাষাতেই পাকিস্তানকে জবাব দেওয়ার দাবি জানালেন লােকসভার পরিষদীয় দলনেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর চৌধুরী। শনিবার মুর্শিদাবাদ জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন তিনি। 

এদিন অধীর চৌধুরী বলেন, পাকিস্তান কাশ্মীরের সন্ত্রাসবাদীদের মদত করবে। বার বার তারা ভারতীয় সীমান্তে হামলা করে ভারতবর্ষের সেনাবাহিনীকে ব্যতিব্যস্ত রাখবে। আমার নিজের ধারণা লাদাখ সীমান্তে ভারতীয় ফৌজের প্রস্তুতিতে চিন যা করতে চাইছে তা করতে পারছে। ফলে পাকিস্তানকে নির্দেশ দিয়ে ভারতবর্ষের জম্মু কাশ্মীর ভ্যালিকে তারা আরও বেশি করে বিরক্ত করার চেষ্টা করছে। এটা সম্পূর্ণ চিনের মদত বলে আমি মনে করি। 

নতুন করে পাকিস্তানের সঙ্গে ভারত সীমান্তে উত্তেজনা বাড়িয়ে চিন ভারতকে আরও বেশি বেশি করে ঝামেলায় অশান্তিতে রাখতে চাইছে, সরকারের কাছে দাবি জানাই পাকিস্তানের এই হামলার প্রতিবাদে যথাযােগ্য জবাব যে ভাষায় পাকিস্তান কথা বােঝে সেই ভাষায় পাকিস্তানকে জবাব দিতেই হবে।