২৫০ আসন নিয়ে ক্ষমতায় ফিরবে দল অভিষেক

আড়াইশাে-র বেশি আসন নিয়ে বাংলায় ক্ষমতায় আসবে তৃণমূল। বৃহস্পতিবার গীতাঞ্জলি স্টেডিয়ামে দলের তফসিলি জাতি-তফসিলি উপজাতি সেলের সভায় বক্তব্য রাখতে গিয়ে।

Written by SNS Kolkata | February 5, 2021 3:54 pm

অভিষেক বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

আড়াইশাে-র বেশি আসন নিয়ে বাংলায় ক্ষমতায় আসবে তৃণমূল। বৃহস্পতিবার গীতাঞ্জলি স্টেডিয়ামে দলের তফসিলি জাতি-তফসিলি উপজাতি সেলের সভায় বক্তব্য রাখতে গিয়ে। একথা বলেন সাংসদ তথা যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বিজেপিকে তুলােধােনা করে বলেন, দেশজুড়ে সাম্প্রদায়িকতার বীজ বুনছে বিজেপি অশান্তি ছড়াচ্ছে। বাংলায়ও সেই সংস্কৃতির আমদানি করছে বিজেপি। পাশাপাশি বিজেপিকে চ্যালেঞ্জ ছোঁড়েন তৃণমূলের যুব সভাপতি।

তাঁর দাবি, আড়াই শাের বেশি আসন নিয়ে বাংলায় ক্ষমতায় ফিরবে তৃণমূল। ২০১৮ সালের এনসিআরবির তথ্য ২০১৮ সালের এনসিআরবির তথ্য তুলে এনে কেন্দ্রের বিজেপি সরকারকে তুলােধােনা করেন তৃণমূলের যুব সভাপতি।

তাঁর কথায়, বিভিন্ন রাজ্যে বিজেপি ক্ষমতায় আসার পর তফসিলি জাতি উপজাতির উপর অত্যাচার বেড়েছে ২৬ শতাংশ। তুলে আনেন, হাথরাসের অত্যাচারের কথা। তিনি আরও বলেন, বিজেপিশাসিত রাজ্যে দলিত, তফসিলি জাতি-উপজাতির সদস্যদের ভয়ে ভয়ে থাকতে হয়।

কিন্তু বাংলায় সেই ভেদাভেদ নেই। বিজেপি ক্ষমতায় এলে এই সংস্কৃতি বাংলায়ও আসবে। শেষে অভিষেকের চ্যালেঞ্জ, বাংলায় এই সংস্কৃতির আমদানি করতে পারবে না বিজেপি। কারণ বাংলায় বিপুল সংখ্যক আসন নিয়ে ক্ষমতায় ফিরবে তৃণমূল-ই।