আপের ঝাটায় সাফ পদ্ম, পুর নির্বাচনেও কেজরিতে ভরসা রাখলাে দিল্লিবাসী 

পাঁচ আসনের উপনির্বাচনে চারটি আসনেই নিজেদের দখলে রাখতে পেরেছে শাসক দল আম আদমি পার্টি।

Written by SNS New Delhi | March 4, 2021 5:50 pm

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। (Photo: IANS)

রাজধানী দিল্লির পৌরসভা উপনির্বাচনেও দাঁত ফোটাতে পারলাে না বিজেপি। পাঁচ আসনের উপনির্বাচনে চারটি আসনেই নিজেদের দখলে রাখতে পেরেছে শাসক দল আম আদমি পার্টি। জয়ের পর উপ-মুখ্যমন্ত্রী মণীশ শিসসাদিয়ার বার্তা, দিল্লির সাধারণ মানুষ বিজেপির শাসনে বিরক্ত হয়ে উঠেছেন।

২০২০ সালের পুরসভা নির্বাচনেও মানুষ আম আদমি পার্টিকেই ভােট গত রবিবারই দিল্লির পাঁচটি শুন্য পুরসভা আসনে ভােট হয়। প্রায় ৫০ শতাংশের কাছাকাছি ভােট পড়ে। আজ সকালে শুরু হয় ভােটগণনা। শুরু থেকেই জয়ের দৌড়ে এগিয়ে ছিল আপ।

বেলা এগারােটার কিছু আগে ভােটগণনা শেষ হয়ে যায়। দেখা যায় পাঁচটির মধ্যে চারটি আসনে জয়ী হয়েছে আম আদমি পার্টি। খাতা খুলতে পারেনি কেন্দ্রের শাসক দল বিজেপি। বাকি একটি আসনে জয়লাভ করেছে কংগ্রেস। আপের চার কাউন্সিলার বিধায়ক হিসাবে নির্বাচিত হওয়ায় এবং ২০১৯ সালে শালিমার  বাগের বিজেপি পৌমাতা রেণু জাজুর মৃত্যুর পর থেকেই পাঁচটি আসন ফাঁকা ছিল।

ভােট গণনার পর দেখা যায়, আম আদমি পার্টি জয়লাভ করেছে কল্যাণপুরী, রােহিনী, ত্রিলােকপুরী ও শালিমার বাগে। চৌহন বাঙ্গারে জয়ী হয়েছে কংগ্রেস। নির্বাচনের ফল ঘােষণার পরেই টুইট করে জয়ী কাউন্সিলারদের অভিনন্দন জানান মনীশ শিসােদিয়া। তিনি বলেন, মিউনিসিপাল উপনির্বাচনের আমরা চারটি আসনে জয়ী হয়েছি।

আমি আম আদমি পার্টির কর্মী-সমর্থকদের অভিনন্দন জানাচ্ছি। বিজেপির শাসনে দিল্লির মানুষ ব্রিক্ত হয়ে উঠেছেন। আগামী পৌরসভা নির্বাচনেও দিল্লিবাসী অরবিন্দ কেজরিওয়ালের রাজনীতিকে সমর্থন জানিয়েই ভােট দেবেন।