গ্যাসে আধার যাচাইয়ের সময় কমানো হয়নি, দাবি ডিস্ট্রিবিউটরদের একাংশের

Written by SNS February 7, 2024 1:55 pm

স্টেটসম্যান ওয়েব ডেস্ক: সম্প্রতি রান্নার গ্যাসে আধার যাচাইয়ের কাজ চলছে। এই নিয়ে একটি গুজব ছড়িয়েছে আধার যাচাইয়ের দৈনিক সময়সীমা কমানো হয়েছে। তবে সিস্টেম থেকে এই সময়সীমা কমানো হয়নি বলে দাবি করা হয়েছে। স্থানীয়ভাবে কোনও কোনও ডিস্ট্রিবিউটর এই সময়সীমা কমিয়েছে বলে দাবি করা হয়েছে।

জানা গিয়েছে, আগের মতো আর আধার যাচাইকরণের কাজে ভিড় নেই এলপিজি ডিস্ট্রিবিউটরদের কাছে। সেজন্য দিনভর আধার যাচাইকরণের কাজ বন্ধ করে দিয়েছেন বহু ডিস্ট্রিবিউটর। কোথাও তা কমিয়ে এক ঘণ্টা, আবার কোথাও দু’ঘণ্টা করা হয়েছে। এতে ক্ষুব্ধ হয়েছেন গ্রাহকদের একাংশ। যাঁরা তাঁদের সুবিধা মতো সেই নির্দিষ্ট সময়ের বাইরে আধার যাচাইকরণে যাচ্ছেন, তাঁদের ফিরে আসতে হচ্ছে। ফলে সমস্যায় পড়ছেন গ্রাহকরা।

যদিও ডিস্ট্রিবিউটরদের দাবি, তাঁদের সবাই এইভাবে আধার যাচাইয়ের নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেননি। অনেকেই আগের মতো দিনভর পরিষেবা দিচ্ছেন। যাঁরা তা দিচ্ছেন না, তাঁদের যুক্তি, গ্রাহকদের আসা কমে গিয়েছে, সর্বক্ষণের জন্য কোনও কর্মীকে এই কাজে ব্যস্ত রাখা সম্ভব নয়। তার চেয়ে নির্দিষ্ট সময় মেনে কাজ করলেই বাকি থাকা সীমিত সংখ্যক গ্রাহকদের পরিষেবা দেওয়া সম্ভব হবে। পাশাপাশি সময়ও বাঁচবে।