আজ থেকে আমরাবতীতে এক সপ্তাহ লকডাউন ঘোষণা

মহারাষ্ট্রে হঠাৎ করে করােনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়া ও তা দ্রুত গতিতে ছড়িয়ে পড়ার কারণে ইতিমধ্যে অমরাবতী জেলায় তিনদিন সাময়িক লকডাউন জারি হয়েছিল।

Written by SNS Mumbai | February 22, 2021 4:37 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

আগামিকাল থেকে টানা একসপ্তাহ অমরাবতীতে লকডাউন ঘােষণা করা হয়েছে। মহারাষ্ট্রে হঠাৎ করে করােনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়া ও তা দ্রুত গতিতে ছড়িয়ে পড়ার কারণে ইতিমধ্যে অমরাবতী জেলায় তিনদিন সাময়িক লকডাউন জারি করা হয়েছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আগামিকাল থেকে একসপ্তাহ লাকডাউন শুরু হচ্ছে।

উদ্ধব ঠাকরে সরকারের ক্যাবিনেট মন্ত্রী যশােমতী ঠাকুর বলেন, আগামিকাল সন্ধ্যে থেকে লকডাউন শুরু হবে। মহারাষ্ট্র প্রশাসনের তরফে বলা হয়েছে, ‘সাত দিনের লকডাউনে শুধুমাত্র জরুরি পরিষেবা চালু থাকবে। স্থানীয় বাসিন্দারা যদি কোভিড সতর্কতা পালন না করেন, তাহলে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

আবশ্যিক নয় এমন যে কোনও ধরনের কার্যকলাপ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহারাষ্ট্রে হঠাৎ করােনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় স্থানীয় প্রশাসনের তরফে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

পুণে জেলা প্রশাসন স্কুল ও কোচিং সেন্টার গুলাে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ করে দেওয়ার কয়েক ঘন্টার মধ্যে অমরাবতী জেলা প্রশাসনের তরফে এক সপ্তাহ লকডাউন ঘােষণা করা হয়।

রাজ্যগুলির কোভিড পরিস্থিতি মূল্যায়ন করতে উপ মুখ্যমন্ত্রী। অজিত পাওয়ার জেলাপ্রশাসনগুলির সিনিয়র আধিকারিকদের সঙ্গে কথা বলেন। মন্ত্রী বিজয় ওড়াক্তিয়ার বলেছিলেন, নাইট কার্ফ চালু করা হবে। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের উপস্থিতিতে বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

নাগপুর, আকোলা, অমরাবতী, আবঙ্খল, মুম্বই ও পুণেতে করােনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। জেলা প্রশাসনগুলােকে লাকডাউন বা পরিস্থিতির মূল্যায়নের ভিত্তিতে কঠোর নিষেধাজ্ঞা জারি করতে বলা হয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে বলা হয়, ৬২৮১ টি নতুন কোভিড় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় ৪০ জনের মৃত্যু হয়েছে।