ঝাড়খণ্ডে গণধর্ষণের শিকার এক স্প্যানিশ মহিলা

Written by SNS March 2, 2024 2:25 pm

রাঁচি, ২ মার্চ: গতকাল, এক স্প্যানিশ মহিলা মর্মান্তিক গণধর্ষণের শিকার হলেন। শুক্রবার রাতে ঝাড়খণ্ডের দুমকা জেলায় এই ঘটনাটি ঘটেছে। খবরে প্রকাশ, এদিন রাতে ঘটনাটি ঘটেছে দুমকার হাঁসডিহা থানা এলাকায়। যেখানে ওই মহিলা অন্য এক পর্যটকের সঙ্গে একটি অস্থায়ী তাঁবুতে রাত কাটাচ্ছিলেন।

পুলিশ এই ঘটনায় এখনও বিস্তারিত বিবরণ দিতে পারেন নি। তবে প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, ছয় জনেরও বেশি পুরুষ ওই স্প্যানিশ মহিলার পুরুষ সঙ্গীকে চাপা দিয়ে তাঁকে গণধর্ষণ করে।

ঝাড়খণ্ডের স্বাস্থ্যমন্ত্রী বান্না গুপ্তা বলেছেন যে, তিনি সম্পূর্ণ তথ্য সম্পর্কে অবগত না হলেও তার সরকার অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে। তিনি সাংবাদিকদের বলেন, “আমি এই ঘটনার সম্পূর্ণ তথ্য জানি না। তবে সরকার আইনের মধ্যে আমাদের কোনও বোন, এমনকি ভারতীয় বা বিদেশী যে কোনও ব্যক্তির বিরুদ্ধে যে বা যারা এই ধরনের অপরাধ করেছে, সেই সমস্ত দুষ্কৃতীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রতিশ্রুতিবদ্ধ।”

এদিকে, বিরোধী দল বিজেপি ঘটনাটিকে “রাজ্যের কলঙ্ক” বলে অভিহিত করেছে। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে জেএমএম-কংগ্রেস সরকারের নিন্দা করেছে গেরুয়া শিবির। আজ বিজেপি বিধায়ক অনন্ত ওঝা সংবাদ সংস্থাকে বলেছেন, “এটি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি প্রকাশ করে। দেখা যাচ্ছে যে, বিদেশিরাও এখানে নিরাপদ নয়। পুলিশকে শীঘ্রই ব্যবস্থা নেওয়া উচিত। সরকারেরও উচিত এটি বিবেচনা করা। এই জাতীয় নৈরাজ্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দরকার। এই সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।”