অসম ও মিজোরাম সীমান্তে সংঘর্ষ, নিহত ৬ পুলিশ

অসম মিজোরাম সীমান্তে সংঘর্ষের জেরে কমপক্ষে মৃত ৬ পুলিশকর্মী। আহত ৫০-এর অধিক পুলিশ। এখবর টুইট করে জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

Written by SNS Mizoram | July 27, 2021 1:18 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

অসম মিজোরাম সীমান্তে সংঘর্ষের জেরে কমপক্ষে মৃত ৬ পুলিশকর্মী। আহত ৫০-এর অধিক পুলিশ। এখবর টুইট করে জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। জানা গিয়েছে, কাছাড়ের এসপি নাম্বালকার বৈভব চন্দ্রকান্ত সহ ৭ পুলিশ অফিসারের আঘাত গুরুতর।

অসম পুলিশের দাবি, কাছাড়ের লালিপুর অঞ্চলে অস্ত্রধারী। একদল মিজো তাদের ওপর গুলি চালিয়েছে। সীমান্ত সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই রাজ্যের পুলিশ। এই ঘটনায় অসম ও মিজোরামের মুখ্যমন্ত্রীরা একে অপরের দিকে আঙুল তুলেছেন।

শনিবারে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে শিলংয়ে বৈঠক করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার রাতেই দুই রাজ্যের সীমানায় মিজোরাম এলাকাতে আট জন চাষির ঘর পুড়িয়ে দেওয়া হয়। সােমবার কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে এই এলাকা।

পুলিশের একাধিক গাড়ি ভাঙচুর করা হয়। অসমের মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্বশর্মা টুইট করে জানিয়েছেন, আমরা শান্তি চাই। প্রয়ােজনে আইজলে গিয়ে মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গার সঙ্গে কথা বলব।