বিহারে নৌকাডুবিতে মৃত ৬, নিখোঁজ অন্তত ২২

বিহারে নৌকা উল্টে ডুবেছেন অন্তত ২২ জন যাত্রী। তাঁদের খোঁজ চলছে। নেমেছে ডুবুরি। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, অন্তত ৬ জনের লাশ মিলেছে।

Written by SNS Patna | September 27, 2021 7:40 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

বিহারে নৌকা উল্টে ডুবেছেন অন্তত ২২ জন যাত্রী। তাঁদের খোঁজ চলছে। নেমেছে ডুবুরি। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, অন্তত ৬ জনের লাশ মিলেছে। কতজন জীবিত, তা এখনও স্পষ্ট নয়। এদিকে সাঁতরে প্রাণ বাঁচাতে সক্ষম হয়েছেন মাঝি। দুর্ঘটনাটি ঘটেছে মতিহারির শিকহনা নদীতে।

স্থানীয় সূত্রে খবর, শিখরগঞ্জ থানার গােধিয়া গ্রামের ২২-২৫ জন যাত্রী চড়েছিল নৌকাটিতে। উদ্দেশ্য ছিল চাষের কাজে শহরে যাওয়া। আকারে ডিঙির চেয়ে সামান্য বড় ছিল নৌকাটি। নিয়ম ভেঙে অতিরিক্ত সংখ্যক যাত্রী তুলেছিল নৌকাটি। নিয়ন্ত্রণ রাখতে না পেরে মাঝনদীতে উলটে যায় নৌকাটি।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন প্রশাসনিক কর্তারা। উদ্ধারকাজ শুরু করেছে পুলিশ। নেমেছে ডুবুরিও। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৬ টি দেহ উদ্ধার হয়েছে। তার মধ্যে এক কিশােরীও রয়েছে। তার নাম চাঁদনি কুমারী।

এদিকে নৌকা বিরল ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তারা। সূত্রের খবর, ডিঙি নৌকায় ১০-১২ জন যাত্রী উঠতে পারে। কিন্তু বেশি রােজগারের আশায় বেশিরভাগ সময় অতিরিক্ত যাত্রী বহন করে তারা।

এদিনও সেটাই হয়েছে। আর তার জেরেই এই নৌকাডুবি বলে মনে করা হচ্ছে। তবে নৌকাডুবির কারণ জানার চেষ্টা করছে প্রশাসন।