ভারতে এপর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৩১

ভারতে এপর্যন্ত একত্রিশ জন করােনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে সরকারিভাবে জানানাে হয়েছে।

Written by SNS New Delhi | March 8, 2020 1:08 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

ভারতে এপর্যন্ত একত্রিশ জন করােনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে সরকারিভাবে জানানাে হয়েছে। জম্মু এবং কাশ্মীরে দুই ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানানাে হয়েছে। উপত্যকার সাম্বা জেলায় প্রাথমিক বিদ্যালয়গুলি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। উদ্বিগ্ন প্রধানমন্ত্রী কেন্দ্রী স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের সঙ্গে বিষয়টি নিয়ে আলােচনা করবেন।

চিন থেকে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস এপর্যন্ত বিশ্বের নব্বইটি দেশে ছড়িয়ে পড়েছে। উপত্যকায় নবগঠিত কেন্দ্রশাসিত রাজ্যগুলির পরিকল্পনা দফতরের প্রিন্সিপ্যাল সেক্রেটারি রােহিত কানসাল ট্যুইট করে জানিয়েছেন, উপত্যকায় করােনাভাইরাসে আক্রান্ত দুই ব্যক্তি চিকিৎসকদের পরামর্শ উপেক্ষা করে হাসপাতাল থেকে না বলেই চলে যান। পরে অবশ্য তাদের আবার হাসপাতালে ফিরিয়ে আনা হয়েছে।

সাধারণ মানুষকে সংশ্লিষ্ট রােগ প্রতিরােধে সরকারি সংস্থার সঙ্গে সহযােগিতার আহ্বান জানানাে হয়েছে। দুই আক্রান্ত ব্যক্তিকেই জম্মু জিএমসি’তে পৃথকভাবে রেখে চিকিৎসা চলছিল। এজন্য সকল সতর্কতা গ্রহণ করা হয়। ৩১ মার্চ পর্যন্ত সকল রকমের সতর্কতা গ্রহণ করা হয়েছে। জম্মু এবং সাম্বা জেলার সকল প্রাথমিক বিদ্যালয় ৩১মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

অসমে বিমানবন্দরে এপর্যন্ত ১১২ বিদেশি সহ ৫৮৫ যাত্রীকে পরীক্ষা করা হয়েছে। এক ইতালিবাসীর দেহে করােনাভাইরাস পাওয়ার পর তার রক্ত পরীক্ষার জন্য পাঠানাে হয়েছে।