রাজ্য সরকারকে সুপারিশ বিচারপতি অভিজিতের সোমাকে চাকরি দিন, নাহলে চিকিৎসার খরচ জোগান

ব্লাড ক্যান্সারে আক্রান্ত আন্দোলনরত চাকরিপ্রার্থী সোমা দাসের বিষয়ে এসএসসি ও রাজ্য সরকারকে সোমবার সুপারিশ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Written by SNS Kolkata | April 19, 2022 3:23 pm

ব্লাড ক্যান্সারে আক্রান্ত আন্দোলনরত চাকরিপ্রার্থী সোমা দাসের বিষয়ে এসএসসি ও রাজ্য সরকারকে সোমবার সুপারিশ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

কঠিন অসুখে আক্রান্ত সোমা দাসকে হয় চাকরিতে নেওয়া হোক, নাহলে তাঁর চিকিৎসার জন্য যে কয়েক লক্ষ টাকা প্রয়োজন তার বন্দোবস্ত করা হোক।

এদিন বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, সোমার মেধা রয়েছে। তা সত্ত্বেও তিনি চাকরি পাননি। অন্যদের যোগ্যতা না থাকা সত্ত্বেও নিয়োগ করা হয়েছে।

উল্লেখ্য, ক্যান্সারে আক্রান্ত সোমার একটি অঙ্গ প্রতিস্থাপনের জন্য এককালীন অনেক অর্থের প্রয়োজন।

তাঁদের পরিবারের একমাত্র রোজকার আইসিডিএস সেন্টারে কর্মরত মায়ের ভাতার টাকা।

সেই সঙ্গে বিচারপতির তরফে রাজ্য সরকারের উদ্দেশে এও বলা হয়েছে,তাঁরা কী করতে পারছেন তা যেন আদালতকে জানানো হয়।

বীরভূমের নলহাটির সোমা মাস্টার্স করেছেন সেই সঙ্গে করেছেন বিএডও। স্বপ্ন ছিল স্কুল শিক্ষিকার চাকরি করার। কিন্তু মেধা তালিকায় তাঁর নাম থাকা সত্ত্বেও দুর্নীতির কারণে তাঁর চাকরি হয়নি।

গত সপ্তাহে বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় সেই সোমা দাসকে ডেকেছিলেন নিজের এজলাসে। সেখানে বিচারপতি সোমাকে বিষয়টি তিনি মনে রাখবেন।

বলেছিলেন, তিনি সরকারের কাছে তাঁর হয়ে চাকরির সুপারিশ করতে পারেন এর উত্তরে সোমা বলেছিলেন, তিনি একা চাকরি নিতে পারবেন না।

কারণ সবাই মিলে আন্দোলন করছেন। একা তাঁর পক্ষে চাকরি নেওয়া সম্ভব। তখন বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় সোমাকে বলেছিলেন, বিষয়টি তিনি মনে রাখবেন।