মেট্রোয় কোভিড নির্দেশিকা পালনে গাফিলতি, জরিমানা ২৯ যাত্রীকে

মুখে সঠিকভাবে মাস্ক না পরা ও সামাজিক দূরত্বের বিধি লঙঘন করার কারণে ২৯ জন মেট্রো যাত্রীকে জরিমানা করা হয়েছে।

Written by SNS New Delhi | March 31, 2021 6:25 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

মুখে সঠিকভাবে মাস্ক না পরা ও সামাজিক দূরত্বের বিধি লঙঘন করার কারণে ২৯ জন যাত্রীকে জরিমানা করা হয়েছে। কোভিড সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, রাজধানীতে গতকাল একদিনে কোভিড আক্রান্তের সংখ্যা ১৯০৪।

গত ডিসেম্বন্ত্রে মাঝামাঝি সময় থেকে প্রতিদিন একটু করে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছিল। দিল্লি মেট্রোর পক্ষ থেকে যাত্রীদের আর্জি করা হয়েছিল, মেট্রোয় সফর করার সময়ে কোভিড নির্দেশিকা মেনে চলতে হবে। কোভিড সংক্রমণ হঠাৎ করে বৃদ্ধি পাওয়ায় মেট্রো রেলে তরফেও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

দিল্লি মেট্রো রেল কর্পোরেশনের তরফে টুইট করে জানানাে হয়েছে, ‘আমাদের নির্দেশিকা যাতে সঠিকভাবে মেনে চলা নিশ্চিত করতেই মেট্রোর ফ্লাইং স্কোয়াড ২৯ জনকে জরিমানা করেছে। মুখে সঠিকভাবে মাস্ক না পরা ও সামাজিক দূরত্ব বিধি মেনে না চলায় তাদের জরিমানা করা হয়েছে।’

ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে এখনও পর্যন্ত ৮০০০ জনের কোভিড পজিটিভ ধরা পড়েছে। দিল্লির স্বাস্থ্য মন্ত্রী সত্যেন্দ্রর জৈন সম্ভাব্য লকডাউনের কথা খারিজ করে দিয়ে বলেন, কোভিড নির্দেশিকা সঠিকভাবে মানুষ পালন করছেনা বলেই কোভিড সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

কেভিড নির্দেশিকা পালন না করার জন্য গত সপ্তাহে ৩০০ জন মেট্রো যাত্রীকে জরিমানা করা হয়েছে। করােনা ভাইরাস সেফটি প্রােটোকল অনুসারে, থার্মাল স্ক্রিনিংয়ের পরই মেট্রো স্টেশন চত্বরে ঢুকতে পারবে। মুখে মাস্ক ও স্যানিটাইজার থাকা বাধ্যতামূলক। যাত্রীদের সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। ভারতে কোভিড সংক্রামিতদের সংখ্যা ১,২০,৯৫,৮৫৫।