দিল্লির একটি রঙের কারখানায় অগ্নিকান্ডে মৃত ১১, নিখোঁজ ২

Written by SNS February 16, 2024 12:24 pm

দিল্লি, ১৬ ফেব্রুয়ারি: রাজধানী দিল্লিতে ভয়াবহ অগ্নিকান্ডে মৃত্যু হল ১১ জনের। গতকাল সন্ধ্যায় একটি রঙের কারখানায় ঘটেছে এই ঘটনা। মৃতদের সকলেই ওই কারখানার কর্মী বলে জানা গিয়েছে। কারখানাটি দিল্লির আলিপুর এলাকার দয়ালপুরে অবস্থিত।

জানা গিয়েছে, এদিন দয়ালপুরে পাশাপাশি দুটি রঙের গোডাউনে আগুন লাগে। আগুন লাগার সঙ্গে সঙ্গে দ্রুত ছড়িয়ে পড়ে। ক্রমশ সেটা বিধ্বংসী আকার ধারণ করে। রঙের কারখানা ও গোডাউনে মজুত রাসায়নিকের ব্যারেলে আগুন লাগতেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে দমকলের ৬টি ইঞ্জিন। প্রায় সাড়ে চার ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে ততক্ষণে সব ভস্মীভূত হয়ে যায়। ঘটনায় ১১ জন কর্মীর মৃত্যু ছাড়াও ২ জন এখনও নিখোঁজ। তাঁরা ভস্মীভূত কারখানার ভিতরে আটকা পড়ে দগ্ধ হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনার সময় আশেপাশের বাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে।

আজ, শুক্রবার সকালে কারখানার ধ্বংস্তুপ থেকে উদ্ধার কাজ চালানোর সময় ১১ জন কর্মীর মৃতদেহ উদ্ধার হয়। তখন লক্ষ্য করা যায়, এখনও দুই জন কর্মী নিখোঁজ আছেন। তাদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। পাশাপাশি, এই গোডাউনে কিভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল তার বিস্তারিত তদন্ত করা হচ্ছে।