বিহারে নির্মীয়মাণ সেতু ভেঙে মৃত্যু ১ জনের , মৃত্যুর সংখ্যা আরও বাড়ার আশঙ্কা

Written by SNS March 22, 2024 4:18 pm

সুপৌল, ২২ মার্চ – বিহারের কোশী উপর তৈরী হচ্ছিল দেশের দীর্ঘতম সেতু। সেই নির্মীয়মাণ সেতু ভেঙে পড়ে মৃত্যু হল একজনের।  বিহারের সুপৌল জেলার ওই সেতু শুক্রবার সকালে আচমকাই ভেঙে পড়ে। সেই সময় সেতু তৈরির কাজ করছিলেন শ্রমিকেরা। পশ্চিমবঙ্গের বহু শ্রমিকও এই সেতুর নির্মাণের সঙ্গে যুক্ত ছিলেন। সেতুর নিচে এখনও বহু শ্রমিক চাপা পড়ে রয়েছেন বলে আশঙ্কা। উদ্ধারকাজ চলছে । এই দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা আরও অনেক বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  

কোশী নদীর উপর নির্মীয়মান সেতুর একটি বড় অংশ ভেঙে পড়ে শুক্রবার সকালে। সেতুর ৫০, ৫১ এবং ৫২ নম্বর স্তম্ভের উপর থাকা বড় চাঁই ধসে যায়। সেই সময় সেতুর নিচে কাজ করছিলেন শ্রমিকেরা। সেতু ভেঙে পড়ায় আটকে পড়়েন তাঁরা। দুর্ঘটনার পর ছুতে আসেন স্থানীয় মানুষ। তাঁরাই উদ্ধারকাজে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ এবং উদ্ধারকারী দল। সুপৌলের জেলাশাসক কৌশল কুমার সংবাদমাধ্যমে জানান, নির্মীয়মান ব্রিজ ভেঙে এক জনের মৃত্যু হয়েছে। আহত কয়েক জনকে উদ্ধার করে ইতিমধ্যেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের উদ্ধার করার কাজ চলছে। ঘটনাস্থলে রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।
 
সুপৌল জেলার বকৌর থেকে মধুবনী জেলার ভেজার মধ্যে এই সেতুটি তৈরি হচ্ছিল। সেতুটি নির্মাণ করতে প্রায় ১ হাজার ২০০ কোটি টাকার বাজেট ধরা হয়েছিল। এই সেতুর ১৭১ টি স্তম্ভ তৈরির কাজ চলছিল।  এর মধ্যে ১৫০ টি স্তম্ভ তৈরির কাজ হয়ে গিয়েছিল।  দুর্ঘটনার পর থেকে সেতুর ঠিকাদারের খোঁজ পাওয়া যাচ্ছে না।