স্ত্রীর জেদে আদালতে বেতন জানাতে বাধ্য হলেন স্বামী 

Written by SNS October 3, 2022 1:24 pm

দিল্লি, ৩ অক্টোবর —

বেতন নিয়ে অশান্তি, তা বাড়তে বাড়তে পৌঁছে যায় ডিভোর্স হওয়া পর্যন্ত।  বিচ্ছেদ মামলা যখন আদালতে ঝুলে রয়েছে তখন পৃথক একটি মামলা করে স্বামীকে কার্যত নাকানিচোবানি খাওয়ালেন স্ত্রী !

স্ত্রী যখনই স্বামীর রোজগার (নিয়ে জানতে চাইতেন, তখনই নাকি তা এড়িয়ে যেতেন স্বামী। স্ত্রীর সন্দেহ ছিল, অন্য জায়গায় খরচা করে তাঁকে বঞ্চিত করছেন স্বামী।

এ নিয়ে অশান্তি গড়িয়েছে আদালত পর্যন্ত। তা অবশ্য বিচ্ছেদের মামলা। এই মামলা চলার মধ্যেই তথ্য জানার অধিকার আইনে মামলা করে স্বামীর রোজগার জানতে চলেছেন স্ত্রী।

দিল্লি নিবাসী সঞ্জু গুপ্তা পিটিশন দাখিল করেছিলেন কেন্দ্রীয় তথ্য কমিশনে। কেন্দ্রীয় তথ্য কমিশন আয়কর বিভাগকে নির্দেশ দিয়েছে, সঞ্জুর স্বামীর ইনকাম ট্যাক্স রিটার্নের যাবতীয় তথ্য তাঁকে দিতে হবে ১৫ দিনের মধ্যে। তথ্য জানার অধিকার আইনে সঞ্জু জানতে পারবেন স্বামীর মাসিক রোজগার কত। অনেকেই আছেন, বেতন জনসমক্ষে বলতে চান না। গোপন রাখতে পছন্দ করেন। কিন্তু স্ত্রী, পরিবারের সঙ্গে তা ভাগ করে নেওয়াটাই স্বাভাবিক। সঞ্জুর স্বামী তাও করতেন না। ফলে সেই বিবাদ থেকেই আইনি লড়াই শুরু হয়। কিন্তু আপাতত সেই লড়াইয়ে জিতলেন সাঞ্জুই  ।