মোদির প্রশংসায় দলেই সমালোচনায় বিজয়ন

Written by SNS April 28, 2023 5:15 pm
দিল্লি, ২৮ এপ্রিল– রেলের যে কোনও প্রকল্প রাজ্যে পৌঁছে দেওয়া মন্ত্রকের দায়বদ্ধতা। কিন্তু বন্দে ভারত নিয়ে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের আদিখ্যেতা পার্টি যে ভালভাবে নেয়নি কেন্দ্রীয় কমিটির বৈঠকে স্পষ্ট করলেন সীতারাম ইয়েচুরিরা। বৈঠকের প্রথম দিন রাজনৈতিক প্রস্তাবনার উপর আলোচনায় সমালোচনার মুখে পড়েন বিজয়ন।

সম্প্রতি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনায় একমাত্র বাম শাসিত রাজ্যে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই অনুষ্ঠানে মোদির প্রশংসায় পঞ্চমুখ হন কেরলের সিপিএম মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে ত্রিপুরা ভোটে পার্টির ভরাডুবির জন্য রাজ্য পার্টি দায় স্বীকার করেছে বলে দিল্লির একেজি ভবন সূত্রে খবর।

বিরোধীদের কন্ঠস্বর রোধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ব্যবহার করছে কেন্দ্র। অভিযোগে সরব বিজেপি বিরোধীরা। দেশজুড়ে বিজেপি বিরোধী জোট গঠনের প্রক্রিয়া চলছে। বাম শাসিত রাজ্য কেরলও তার বাইরে নয়। সেখানেও ইডি ও সিবিআইকে ব্যবহার করছে কেন্দ্রীয় সরকার। প্রতিবাদ করেছে সিপিএম । কিন্তু সম্প্রতি কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন  যেভাবে প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন তাতে অস্বস্তিতে পড়তে হয়েছে কমরেডকুলের নেতাদের। বিষয়টি নিয়ে সমালোচনার ঢেউ ওঠে পার্টির অন্দরে। সেই ঢেউ আছরে পরলো কেন্দ্রীয় কমিটির বৈঠকে।