নিজের মায়ের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ দায়ের উন্নাও ধর্ষণ কাণ্ডের নির্যাতিতার  

Written by SNS November 5, 2023 7:11 pm

লখনউ, ৫ নভেম্বর – উন্নাও ধর্ষণ কাণ্ডের নির্যাতিতা তরুণী নিজের মায়ের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন। নিজের মা, বোন ও কাকা-সহ মোট চারজনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছেন তিনি। উন্নাও ধর্ষণ কাণ্ডে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা পেয়েছেন প্রধান অভিযুক্ত প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার। তরুণীর অভিযোগ, সরকারের দেওয়া আর্থিক সাহায্য কেড়ে নিয়ে তাঁকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছেন তাঁর মা ও বোন। আর এই সমস্ত কিছুর মূলে রয়েছেন তাঁর কাকা।

২০১৭ সালে উন্নাওয়ে এক নাবালিকাকে অপহরণ ও ধর্ষণের ঘটনায় গোটা দেশ তোলপাড় হয়। ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে গ্রেফতার হন বিজেপির তৎকালীন বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার। বর্তমানে তিনি জেলবন্দি।

ধর্ষিতার দাবি, ২০১৭ সালে ওই ঘটনার পর সরকার ও বিভিন্ন এনজিও-র তরফে তাঁকে আর্থিক সাহায্য করা হয়েছিল। তবে সেসময় তিনি নাবালিকা থাকায় অর্থসাহায্য দেওয়া হয় তাঁর মায়ের হাতে। আর্থিক সাহায্যের পুরো টাকাই ছিল পারিবারিক অ্যাকাউন্টে। এখন সেই টাকা চাইতে গেলে বলা হচ্ছে, মামলার জন্য ৭ কোটি টাকা খরচ হয়েছে। উপরন্তু নির্যাতিতার থেকে টাকা চাইছে তাঁর পরিবার। এদিকে এখন ওই নির্যাতিতা বর্তমানে বিবাহিতা এবং সন্তানসম্ভবা। কিন্তু এখন তাঁর প্রয়োজন হওয়া সত্ত্বেও সেই টাকা দিচ্ছেন না তাঁর মা। এমনকী সরকারের দেওয়া দিল্লির বাড়ি থেকেও তাঁকে তাড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ  জানিয়েছেন তিনি।

ওই নির্যাতিতা পুলিশকে জানিয়েছেন, তাঁর বোন টাকার লোভে তাঁর স্বামীকে মিথ্যা ধর্ষণের মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে। তাঁর মা টাকাপয়সা কেড়ে নিয়ে বাড়ি থেকে বের করে দিয়েছে।  কাকার কথা শুনেই এসব করছেন তাঁর মা ও বোন। একইসঙ্গে মহিলার আরও অভিযোগ, তাঁর কাকা এক মহিলার সাহায্য নিয়ে এসব কাণ্ড ঘটাচ্ছেন জেলের ভিতরে বসে। সরকারের কাছে তিনি নিজের ও গর্ভস্থ সন্তানের সুরক্ষার দাবি জানিয়েছেন।

অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।