ফের প্রাণনাশের হুমকি পেলেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নিতিন গড়করি

Written by SNS May 16, 2023 7:42 pm
দিল্লি, ১৬ মে – ফের প্রাণনাশের হুমকি কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নিতিন গড়করিকে। মঙ্গলবার দিল্লি পুলিশ জানায় , নিতিন গড়করির নয়া দিল্লির বাসভবনে সোমবার সন্ধেয় ফোন করে এই হুমকি দেওয়া হয়। এরপরই কেন্দ্রীয় মন্ত্রীর কার্যালয় থেকে দিল্লি পুলিশকে বিষয়টি জানানো হয়। দিল্লি পুলিশ সূত্রে খবর, এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি সোমবার নিতিন গড়করির বাসভবনে ফোন করেন। সেই সময়  মন্ত্রী বাড়িতে ছিলেন না। তাঁর এক কর্মী ফোনটি ধরেন। ফোনের অন্য প্রান্তে থাকা ব্যক্তি কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে কথা বলতে চান। মন্ত্রীকে নেই জানার পর ওই কর্মীর কাছেই মন্ত্রীর প্রাণনাশের হুমকি দেন ওই ব্যক্তি। দিল্লি পুলিশের এক আধিকারিক জানান, “কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করি ফোনে প্রাণনাশের হুমকি পেয়েছেন। ঘটনার খবর পেয়ে পুলিশের একটি দল মন্ত্রীর দিল্লির বাসভবনে যায়। যে ব্যক্তি হুমকি দিয়েছেন , তাঁর সন্ধান শুরু করেছে পুলিশ। দোষীকে অবিলম্বে ধরা হবে।”

এই নিয়ে এবছর দ্বিতীয়বার প্রাণনাশের হুমকি পেলেন নিতিন গড়করি। জানুয়ারি মাসে মহারাষ্ট্রে তাঁর বাসভবন এবং কার্যালয় – দুই জায়গাতেই ফোন করে তাঁকে হত্যার হুমকি দেওয়া হয়। সেই যাত্রায় কুখ্যাত গ্যাংস্টার দাউদ ইব্রাহিমের নাম করে হুমকি দেওয়া হয়েছিল। ১০ কোটি টাকা অর্থ না দেওয়া হলে, তাঁকে প্রাণে মেরে ফেলা হবে বলে শাসানো হয়। সেই ঘটনার তদন্তে নাগপুর পুলিশ জানতে পারে , যে ব্যক্তি ওই হুমকি ফোন করেছিল, সে কর্নাটকের বেলগাভির এক কারাগারের বন্দি। কেন্দ্রীয় মন্ত্রীকে হুমকি ফোন করেছিল এক কুখ্যাত গ্যাংস্টার ও খুনের আসামি জয়েশ কাঁথা।

ভারতের সড়ক পরিকাঠামোর ক্ষেত্রে তাঁর উদ্যোগের জন্য এই কেন্দ্রীয় মন্ত্রী রাজনীতিবিদ হিসেবেও অত্যন্ত বিনয়ী ও ভদ্র হিসেবে সুপরিচিত। সোমবার, বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সহ-সভাপতি ভৈরঁ সিং শেখাওয়াতের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক স্মরণ অনুষ্ঠানে গেই তিনি বলেন, ‘পোস্টার এবং ব্যানার’ দিয়ে নির্বাচন জেতা যায় না। দেশকে সেবা করলে ভোটে জয়ী হওয়া যায় ।