রুশ নৌসেনা ঘাঁটিতে ড্রোন হামলা ইউক্রেনের, অভিযোগ মস্কোর  

Written by Sunita Das August 4, 2023 7:15 pm

মস্কো, ৪ অগাস্ট –  কৃষ্ণসাগরের কাছে  নভোরোসিয়াস্ক বন্দর। সেখানে রাশিয়ার নৌসেনা ঘাঁটিতে ড্রোন হামলা চালাল ইউক্রেন। এমনটাই দাবি করেছে মস্কো। তবে রাশিয়ার বিদেশ মন্ত্রক জানায়, সেই ড্রোন রুশ সেনা উড়িয়ে দিয়েছে।কিছু দিন আগেই মস্কোর নুকোভো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ইউক্রেনের ড্রোন হামলার অভিযোগ করেছিল মস্কো। কয়েকদিনের মধ্যে ফের উঠল হামলার দাবি উঠল।

রুশ সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন, শুক্রবার সকালে ওই বন্দর এলাকা থেকে টানা বিস্ফোরণ ও গুলির শব্দ ভেসে আসছিল। গুঞ্জন সত্যি হলে ,  রাশিয়ার প্রধান বাণিজ্যিক বন্দরে এটাই ইউক্রেনের প্রথম হামলা। ইতিমধ্যেই নভোরোসিয়াস্ক বন্দরে সমস্ত জাহাজ চলাচলই অস্থায়ী ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। তবে বন্দরের তরফে জানানো হয়েছে, ড্রোন হামলায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। ট্যাঙ্কারে তেল ভরার প্রক্রিয়াও চলছে।
২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রুশ সেনা। সেই থেকে শুরু হয়েছে যুদ্ধ। দেড় বছর পরেও অব্যাহত হয়েছে লড়াই। সম্প্রতি ইউক্রেনের বিরুদ্ধেও পালটা হামলা করার অভিযোগ জানিয়েছে রাশিয়া। এর আগে ক্রেমলিন ও রাশিয়ার অন্যান্য শহর, যেগুলি ইউক্রেনের সীমান্তবর্তী, সেখানে কিয়েভ ড্রোন হামলা চালাচ্ছে বলে অভিযোগ।