ডেঙ্গিতে প্রাণ গেলো শ্রীরামপুর দুই নিবাসীর ,চিন্তা বাড়ছে প্রশাসনের 

Written by SNS November 2, 2022 6:00 pm

Dengue

শ্রীরামপুর ,২ নভেম্বর — ডেঙ্গির দাপটে অতিষ্ঠ ও ভয়ভীত গোটা রাজ্য।চারিদিকে যেন দাপিয়ে বেড়াচ্ছে ডেঙ্গি। প্রকোপ বাড়ছে গোটা রাজ্যজুড়ে। ২০১৯ সালের পর চলতি বছরে ফের আতঙ্কের পরিবেশ তৈরি করেছে এই ডেঙ্গি। যেমন বাড়ছে আক্রান্তের সংখ্যা তেমন পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর খবর । গত দু’দিনে দু’জনের মৃত্যু ভয় ধরাচ্ছে হুগলির শ্রীরামপুরে ।

জানা গেছে  ডেঙ্গির করাণে প্রাণ হারালেন গত রবিবার শ্রীরামপুরের দশ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মেহেরুন্নিসারের (৪৮) মৃত্যু হয়। জ্বর নিয়ে শ্রীরামপুরের ওয়ালশ হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে।কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরে তাঁকে কলকাতার এক হাসপাতালে স্থানান্তরিত করা হয়। রবিবার সেখানেই মৃত্যু হয় তাঁর।অন্যদিকে, সোমবার শ্রীরামপুরের ওয়ালশ হাসপাতালেই মৃত্যু হয় মৌসুমী কুমারী হেলার (২৭)। তিনি শ্রীরামপুর পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ছিলেন। কলকাতার পাশাপাশি জেলাগুলিতে এভাবে ডেঙ্গির প্রভাব বাড়ায় উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর।

ডেঙ্গির প্রবণতা  বাড়ায় চিন্তায় প্রশাসন। বেশ কয়েকদিন ধরেই হুগলি জেলার শহর অঞ্চল এবং গ্রামাঞ্চলে ডেঙ্গির প্রবণতা বাড়ছে।উৎসবের মরসুমে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা বেড়েছে। বিশেষত শ্রীরামপুর ও উত্তরপাড়ায় সবচেয়ে ডেঙ্গি ধরা পড়েছে। এই মুহূর্তে শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালেই ডেঙ্গি আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন প্রায় ৭০ জন।