তৃতীয় বিশ্বযুদ্ধের ঝুঁকি বাড়াচ্ছে পাগল বাইডেন, তীব্র কটাক্ষ ট্রাম্পের

Written by SNS August 30, 2023 5:53 pm

জো বাইডেন ও ডােনাল্ড ট্রাম্প (Photo:Xinhua/IANS)

ওয়াশিংটন, ৩০ আগস্ট– আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন “পাগল” হয়ে গিয়েছেন। “দেশকে তৃতীয় বিশ্বযুদ্ধের ঝুঁকির মধ্যে দিতে ঠেলে দিচ্ছেন তিনি।” তীব্র কটাক্ষ করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । সম্প্রতি একটি ভিডিও প্রকাশ্যে এসেছে, সেখানে বাইডেনকে ‘বোবা’, ‘পাগল’ এবং অযোগ্য বলে গালমন্দ করেন ট্রাম্প। যা নিয়ে বিরাট শোরগোল শুরু হয়েছে।

ভাইরাল ভিডিওতে ট্রাম্পকে বলতে শোনা গিয়েছে, “কূট জো বাইডেন কেবল বোবা এবং অযোগ্য নয়। আমার বিশ্বাস তাঁর মাথা খারাপ হয়ে গিয়েছে।(ওঁর) পরিবেশ, সীমান্ত এবং অস্ত্র নীতি দেশকে ভয়ংকর ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে। এই লোকটার মানসিক সমস্যা আমাদের দেশকে নরকের দিকে নিয়ে যাচ্ছে, যা তৃতীয় বিশ্বযুদ্ধে গিয়ে শেষ হবে।”

ডোনাল্ড ট্রাম্প ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ২০২০ সালের নির্বাচনের কারচুপির অভিযোগে আদালতে মামলা হয় তাঁর বিরুদ্ধে। ওই অভিযোগে সম্প্রতি গ্রেপ্তার হয়েছেন ট্রাম্প। যার পর কটাক্ষ করেন বাইডেন। কয়েদির বেশে ট্রাম্পের ছবি দেখে মার্কিন প্রেসিডেন্ট মন্তব্য করেন, শিল্পপতিকে দেখতে বেশ সুপুরুষ লাগছে।

প্রসঙ্গত, নির্বাচনে কারচুপির মামলায় ট্রাম্পকে অভিযুক্ত সাব্যস্ত করে জর্জিয়ার আদালত। সবমিলিয়ে মোট ১৯ জনকে অভিযুক্তের তালিকায় রাখা হয়। আটলান্টার জর্জিয়ার আদালতে আত্মসমর্পণ করবেন ট্রাম্প, তা আগেই জানা ছিল। সেই মতোই বৃহস্পতিবার আদালতে পৌঁছে যান তিনি। গ্রেপ্তার হন। পরে অবশ্য শর্তসাপেক্ষে জামিন পান। কিন্তু জামিন পাওয়ার আগেই অন্যান্য অভিযুক্তের মতো একটি তথ্য সংবলিত ছবি তুলে ফেলা হয় ট্রাম্পের।