ভাষণ নিয়েও রাহুলের প্রশংসায় তৃণমূলের শত্রুঘ্ন, এবার বললেন ‘ডায়নামিক ইউথ আইকন’

Written by SNS February 10, 2023 5:11 pm

দিল্লি, ১০ ফেব্রুয়ারি– একদিকে রাহুলের প্রশংসা অন্যদিকে মোদির নিন্দা। ফের তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহার মুখে কংগ্রেস নেতা রাহুল গান্ধির প্রশংসা । শুধু রাহুলের প্রশংসায় নয় সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করে আসানসোলের সাংসদ টুইটে লিখেছেন, ‘প্রধানমন্ত্রী দেড় ঘণ্টা বক্তৃতা দিয়েছেন, তাতে রাহুল গান্ধির তোলা একটা প্রশ্নেরও উত্তর দিতে পারেননি।’

ওই টুইটেই রাহুলকে ডায়নামিক ইউথ আইকন বলে উল্লেখ করেছেন শত্রুঘ্ন। তিনি এও বলেছেন, রাহুল যে বক্তৃতা করেছেন সংসদে, তা ঐতিহাসিক। জনতা তাঁর তারিফ করছেন।

ভারত জোড়ো যাত্রার সময়ে তৃণমূল যখন কংগ্রেসের ডাকে সাড়া দেয়নি, তখন এক কদম এগিয়ে শত্রুঘ্ন ওই কর্মসূচিকে ‘বৈপ্লবিক’ বলে উল্লেখ করেছিলেন। লালকৃষ্ণ আডবাণীর রথযাত্রা, চন্দ্রশেখরের যাত্রার সঙ্গেও তুলনা টেনেছিলেন রাহুলের ভারত জোড়ো যাত্রার।

সেই সময়ে নিজের সাংসদের এই কাজকে দলের অবস্থান নয় বলে ব্যাখ্যা দিতে হয়েছিল তৃণমূল দলকে। বরং কংগ্রেসের উদ্দেশে রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেছিলেন, কংগ্রেস ভারত জোড়ো কর্মসূচি করছে খুব ভাল কথা। কিন্তু তার আগে কংগ্রেস জোড়ো করা উচিত। কারণ ওদের নেতারা যদি এজেন্সির ভয়ে বিজেপির কাছে বিকিয়ে যায় তাহলে আসল কাজটাই হবে না। এবার শত্রুঘ্নর বক্তব্যের কি ব্যাখ্যা দেবে তৃণমূল তাই দেখার।