গিরিরাজ সিংয়ের সঙ্গে সাক্ষাৎ হল না অভিষেক সহ তৃণমূল সাংসদ দলের , ১৫ দিনের মধ্যে সদুত্তর না পেলে বৃহত্তর আন্দোলনের হুমকি  

Written by SNS April 5, 2023 4:42 pm

দিল্লি, ৫ মার্চ – অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে সাক্ষাৎ করতে দিল্লি গেলেও দেখা পেলেন না তৃণমূল সাংসদরা । তাঁদের স্পষ্ট হুঁশিয়ারি ছিল,  কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিং দেখা না করলে  তাঁর দফতর কৃষিভবনের বাইরে ধর্নায় বসবেন তৃণমূল সাংসদরা।  অভিষেকের নেতৃত্বে তৃণমূল সাংসদরা  দিল্লির কৃষি ভবনের সামনে জড়ো হন। মন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়, তিনি বিহারে গেছেন। এরপরই কেন্দ্রের উদ্দেশে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাওনা টাকা মিটিয়ে দেওয়ার জন্য কেন্দ্রকে সময় দিলেন ১৫ দিন। ১৫ দিনের মধ্যে বকেয়া না পেলে অন্য পথ নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন।

পঞ্চায়েত নির্বাচনের আগে ১০০ দিনের কাজে রাজ্যের বকেয়া নিয়ে কেন্দ্রের উপরে চাপ বাড়াচ্ছে রাজ্যের শাসক দল তৃণমূল। রাজ্যের প্রাপ্য বকেয়া মিটিয়ে দেওয়ার দাবি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের  সঙ্গে দেখা করতে যান তৃণমূল সাংসদদের একটি দল। ২৫ সাংসদের দল নিয়ে গিরিরাজ সিংয়ের সঙ্গে দেখা করতে যান অভিষেক। দফতরের সামনেই বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় সাংসদদের। কিন্তু শেষ পর্যন্ত দেখা মেলেনি গিরিরাজের। মন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়, তিনি নেই , বিহারে গেছেন। মন্ত্রীর দেখা না পেয়ে সচিবের হাতেই স্মারক লিপি জমা দেন তৃণমূল সাংসদরা। সূত্রের খবর, অভিষেক বলেছে ন, ১৫ দিনের মধ্যে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রককে রাজ্যের মন্ত্রী, সচিব ও তৃণমূল সাংসদদের সঙ্গে বৈঠকের তারিখ জানাতে হবে। যদি মন্ত্রকের তরফে কোনও সদুত্তর না আসে , তবে রাজ্য থেকে ১০০ দিনের কাজে ২ লক্ষ বঞ্চিতদের  দিল্লি এনে বৃহত্তর আন্দোলন হবে।