তৃণমূলের নেতারা পৌঁছবেন মানুষের দুয়ারে দুয়ারে ,ঘোষণা করলেন মমতা 

Written by SNS January 2, 2023 4:45 pm

কলকাতা,২ জানুয়ারী — এবার তৃণমূল সরকারের নতুন উদ্যোগ দিদির সুরক্ষাকবচ।মমতা বন্দোপাধ্যায়ের ঘোষণা এইবার মানুষের দরজায় পৌঁছাবে তৃণমূল কংগ্রেস। সোমবার নজরুল মঞ্চে সাংগঠনিক বৈঠকের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বড় কর্মসূচি ঘোষণা করেছিলেন। তাতে বলা হয়েছে, আগামী দু’মাস ধরে দলের রাজ্য স্তরের সাড়ে তিনশো নেতা গ্রামে গ্রামে যাবেন। তাঁরা সেখানে ১০ দিন থাকবেন। রাতেও থাকতে হবে সেখানে। খাওয়াদাওয়া করবেন এলাকার কোনও মানুষের বাড়িতে বা কোনও সাধারণ কর্মীর ব্যাপারে।   

নিচের স্তরের কাজ যাতে আটকে না থাকে তা দেখা হবে এই কাজের মাধ্যমে। সাড়ে ৩ লক্ষ কর্মী ২ কোটি মানুষেরভি কাছে পৌঁছাবে। এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘মধ্যহ্নভোজ করা মানে এলাহি আয়োজন নয়। ডাল, ভাত, তরকারি, বড় জোর একটু ডিমের ঝোল! কিংবা গ্রামে অনেক কুচো মাছ পাওয়া যায়। তা দিয়েই খাওয়াদাওয়া সারতে হবে।’

মমতা এদিন বুঝিয়ে দিয়েছেন, মূলত মানুষের কথা শোনার জন্যইও নেতাদের গ্রামে গ্রামে পাঠাচ্ছে তৃণমূল।খাওয়াদাওয়ার আয়োজন রাজকীয় হলে মানুষ সেটা ভালভাবে নেবেন না। তাই সেখানে সাধারণ মানুষের মতোই জীবন কাটাতে হবে।

বড় নেতারা মানুষের কাছ থেকে দেখা করে আসার পর। স্থানীয় নেতারা গ্রামের মানুষদের অভিযোগ ,অনুযোগ শুনবেন। অনেকের মতে, বাংলায় গ্রামে গিয়ে অমিত শাহের মধ্যাহ্নভোজকে বিজেপি প্রচারের মোড়ক দিয়েছে বারবার। যতবারই তা করা হয়েছে মমতা বলেছেন, ফাইভ স্টারের খাবার এনে দাওয়ায় বসে খেয়ে নাটক করছে। ফলে তৃণমূলের কর্মসূচি ঘিরে যেন সেই কথা কেউ না বলতে পারে সেটাও সতর্ক করে দিয়েছেন দিদি।