এবার হলিউডে বাজিমাত রাজামৌলির

Written by SNS December 7, 2022 4:56 pm
কলকাতা, ৭ই ডিসেম্বর– ভারতীয় চলচ্চিত্রের জনপ্রিয় পরিচালক এসএস রাজামৌলি। তার ছবি মানেই নতুন কিছু আশা করা। এখন পর্যন্ত তিনি দর্শকদের উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় সিনেমা। শুধু তা-ই নয় তিনি নিয়েছেন বিভিন্ন দেশি-বিদেশি পুরস্কার এবং সম্মাননাও পেয়েছেন।
‘আরআরআর’ ছবির জন্য ভারতের পর এবার আটলান্টা ফিল্ম ক্রিটিকস সার্কেলে সেরা নির্মাতার পুরস্কারে পুরস্কৃত হয়েছেন তিনি। সেরা আন্তর্জাতিক ছবি এবং এই বছরের হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশনের স্পটলাইট পুরস্কার পরিচালক এসএস রাজামৌলি।
সূত্রের খবর, তার সঙ্গে সেরা নির্মাতা হিসেবে মনোনয়নের তালিকায় ছিলেন স্টিভেন স্পিলবার্গ, ড্যারেন অ্যারনফস্কি, সারাহ পলির মতো খ্যাতিমান হলিউড পরিচালকরা। তবে তাদেরকে পিছনে ফেলে সেরার পুরস্কারটা জিতে নিলেন রাজামৌলি। সোশ্যাল মিডিয়ায় তিনি নিজেই তার পুরস্কার প্রাপ্তির খবর জানিয়েছেন।
১৯৩৫ সালে যুক্তরাষ্ট্রের এই চলচ্চিত্র সমালোচনার সংগঠন তৈরি হয়। এই সংগঠন থেকে সেরা পরিচালকের পুরস্কার পাওয়া অনেক বড় সাফল্য রাজামৌলীর জন্য। আরআরআর’ সিনেমায় মূল চরিত্রে অভিনয় করছেন দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআর। তার পাশাপাশি অজয় দেবগণ, আলিয়া ভাটসহ আরও অনেক সেলিব্রেটিকে অভিনয় করতে দেখা গিয়েছে।
মোট ৬০০ কোটি টাকা বাজেটের এ সিনেমাটিতে তুলে ধরা হয়েছে দুই তেলেগু মুক্তিযোদ্ধা কমারাস ভীম ও আলুরি সীতারামের জীবনকাহিনি নিয়ে।