ধর্ষণের মামলা না তোলায় তরুণীকে কুপিয়ে খুন ধর্ষকের   

Written by SNS November 21, 2023 3:53 pm

Representational image.

দিল্লি, ২১ নভেম্বর – ধর্ষণের অভিযোগ তুলে না নেওয়ায় ধর্ষিতাকে কুপিয়ে খুন খুনের অভিযোগ ধর্ষক ও তার তার ভাইয়ের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে ভয়ঙ্কর এই ঘটনা ঘটে উত্তরপ্রদেশের কৌশাম্বিতে। উত্তরপ্রদেশের প্রকাশ্য রাস্তায় ধর্ষিতাকে তাড়া করে কুড়ুল দিয়ে কুপিয়ে খুনের দৃশ্য অসহায়ের মতো দেখতে থাকেন এলাকার মানুষ। খুনের পরই ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় অভিযুক্তরা। এলাকার মানুষই পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে এসে দেহ উদ্ধার করে।

পুলিশ সূত্রে খবর , অভিযুক্তদের নাম  পবন এবং অশোক নিশাদ। তাঁরা দুই ভাই। দু’জনের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। তিন বছর আগে পবনের বিরুদ্ধে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠে। সেই ঘটনায় একটি মামলা দায়ের করে তরুণীর পরিবার। অভিযোগ, তার পর থেকেই তরুণী এবং তাঁর পরিবারকে নানা রকম ভাবে উত্ত্যক্ত করছিলেন পবন এবং সঙ্গীরা। শুধু তাই-ই নয়, মামলাটি তুলে নেওয়ার জন্য তাঁদের উপর নানা ভাবে চাপ সৃষ্টি করা হচ্ছিল বলেও অভিযোগ।
পবনের ভাই অশোক অন্য একটি খুনের মামলায় জেলে ছিলেন। দিন দুয়েক আগে জামিনে ছাড়া পান. সম্প্রতি জেল থেকে মুক্তি পান পবনও। জেল থেকে ছাড়া পেয়েই তরুণীর বাড়িতে গিয়ে শাসিয়ে আসেন দুই ভাই। ধর্ষণের মামলা তুলে না নিলে পরিণতি ভাল হবে না বলেও হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ। কিন্তু তরুণী এবং তার পরিবারের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় মামলা তোলা হবে না। 
পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার গ্রামের মাঠে গরু চরাতে গিয়েছিলেন ওই তরুণী। সেখান থেকে বাড়ি ফেরার সময় তাঁর পথ আটকে দাঁড়ান পবন এবং অশোক। বিপদ বুঝে তরুণী পালানোর চেষ্টা করতেই তাঁকে তাড়া করেন দুই ভাই। তার পর প্রকাশ্য রাস্তায় কুড়ুল দিয়ে কুপিয়ে ওই তরুণীকে খুন করেন। তরুণী বাঁচার জন্য আর্তচিৎকার করলেও , নিজেদের জীবন বিপন্ন করে হামলাকারীদের হাত থেকে তাঁকে বাঁচানোর সাহস দেখাননি কেউ।  দুই অভিযুক্তের খোঁজ শুরু করেছে  পুলিশ। এস পি ব্রিজেশ শ্রীবাস্তব বলেন, ‘পুরনো শত্রুতা ও মামলার জেরেই ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয় ২০ বছর বয়সের তরুণীকে।  অভিযুক্তদের বিরুদ্ধে মহেওয়াঘাট থানায় মামলা দায়ের করা হয়েছে। ‘